শহীদ তাজউদ্দীন আহমদের মৃত্যু নেই


প্রকাশিত: ১০:৩৮ এএম, ০৭ ডিসেম্বর ২০১৫

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক  ড.  হারুন-অর-রশিদ বলেছেন, শহীদ তাজউদ্দীন আহমদের মৃত্যু নেই। কারণ বাংলাদেশ সৃষ্টির সঙ্গে তার নাম মিশে একাকার হয়ে আছে। সোমবার তাজউদ্দীন আহমদ ডিগ্রি কলেজের নতুন ভবন উদ্বোধন ও নবীন বরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উপচার্য বলেন,  স্বাধীন  বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর তাজউদ্দীন আহমদ এর মত একজন সুশৃঙ্খল সংগঠক, ধীমান রাজনীতিক, আপোষহীন নেতৃত্ব ও বিশ্বস্ত রাজনৈতিক সহচর একান্ত প্রয়োজন ছিল। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে যিনি  ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে সফল নেত্বত্ব দিয়েছেন, সেই তাজউদ্দীন আহমদকে ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে বন্দী থাকা অবস্থায় কী নিষ্ঠুর ভাবেই ঘাতকের হাতে প্রাণ বিসর্জন দিতে হলো! তাকে হত্যা করা হলেও, তার আদর্শ বেঁচে আছে, যা যুগ যুগ ধরে আমাদের অনুপ্রাণিত করবে, পথ দেখাবে।

উপাচার্য নবীন শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে জাতীয় নেতা তাজউদ্দীন আহমদের জীবন ও আদর্শ থেকে শিক্ষা গ্রহণ করে নিজেদের সুযোগ্য ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলার পরামর্শ দেন। অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী সভাপতিত্ব করেন।

এনএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।