রাজাকাররা পাপের সাজা পাচ্ছে : ইনু


প্রকাশিত: ১০:৫৪ এএম, ১৩ নভেম্বর ২০১৪

মুক্তিযুদ্ধের সময় রাজাকাররা পাপ করেছে তাই সাজা পাচ্ছে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে কার্ডিফ ইন্টার স্কুল আইসিটি ফেয়ারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মানবতাবিরোধি অপরাধের বিচার সম্পর্কে তিনি বলেন, রাজাকাররা পাপ করেছে তাই সাজা পাচ্ছে। যদি মাফ চাইত তাহলে হয়তো মাফ পেত। বিচারকের হয়তো দয়া হতো।

মন্ত্রী তথ্যপ্রযুক্তির কল্যাণের কথা উল্লেখ করে বলেন, তথ্যপ্রযুক্তি বিশ্বের সঙ্গে যুক্ত করছে। ডিজিটাল প্রযুক্তির প্রয়োগ হচ্ছে। কম্পিউটার শিক্ষা আমাদের আধুনিক করে তুলছে। দেশের স্কুলগুলোতে মাল্টিমিডিয়া ক্লাস রুম আছে। তবে সার্টিকিকেট নিলেই হবে না, মানুষের মতো মানুষ হতে হবে। অনেকেই ইভটিজিং করে। যারা ইভটিজিং করে তারা জানোয়ার। তারা নিপাত যাক।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশ উপহার দিয়েছেন। শেখ হাসিনা দিয়েছেন ডিজিটাল বাংলাদেশ। এজন্য তারা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন।

স্কুলের প্রিন্সিপাল হেড অব স্কুল জিএম নিজাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্কুল কমিটির চেয়ারম্যান এস এম ইমদাদুল হক, অধ্যাপক নাঈম উদ্দিন আহমেদ প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।