ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন ফন হাল!


প্রকাশিত: ০১:০০ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৫

চলতি মৌসুমে আশানুরূপ পারফরমেন্স না করায় তোপের মুখে রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ লুইস ফন হাল। তাই আগামী ম্যাচগুলো তার জন্য খুবই গুরুত্বপূর্ণ। পরবর্তী ম্যাচে নামার আগে জানিয়েদিলেন খেলোয়াড়দের কাছ থেকে পর্যাপ্ত সমর্থন না পেলে ওল্ড ট্রাফোর্ড ছাড়ার জন্য তৈরি রয়েছেন এই ডাচম্যান।

সাবেক কোচ ফার্গুসনের মত আক্রমণাত্মক না খেলে অতিরিক্ত রক্ষণাত্মক খেলায় দর্শকদের রোষানলে পড়েছেন ফন হাল। এটা না নিয়ে ভাবলেও খেলোয়াড়দের মধ্যে অসন্তুষ্টি তাকে বেশি ভাবাচ্ছে। তার রক্ষণাত্মক কৌশল অবলম্বন করার কারণে কিছু খেলোয়াড় অসন্তুষ্ট বলে খবর বেরিয়েছে।

প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ইউনাইটেড। তবে সামান্য হের ফের হলে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার আশংকায় রয়েছে রেড ডেভিলসরা। মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ম্যাচে উলফসবার্গের মোকাবেলা করবে ইউনাইটেড। সে ম্যাচে হেরে গেলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেবে ইংলিশ জায়ান্টরা। ফলে এর আগে দারুণ চাপে রয়েছেন ফন হাল।

তবে খেলোয়াড়দের সঙ্গে নিজের সুসম্পর্ক রয়েছে বলে দাবি করে এই প্রসঙ্গে তিনি বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে খেলোয়াড় এবং কর্মকর্তাদের মধ্যে বোঝাপড়া। আমি মনে করি এই রসায়নটি এখানে রয়েছে। সব সময় সেরাটা বের করার জন্য কাজ করি। যখন আমি বুঝতে পারব বিষয়টি কাজ করছে না, তখনই আমি সরে দাঁড়াব। ইতোমধ্যে আমার সাবেক ক্লাব ছেড়ে দিয়ে এর প্রমাণ আমি দিয়েছি।’

তিনি সব সময় নিজের ক্লাবগুলোকে একটি ভিত্তি দেবার চেষ্টা করে থাকেন বলে জানান। তার মতে শুধু ক্লাব নয়, কোম্পানি বা যে কোন ক্ষেত্রে ভিত্তি খুবই গুরুত্বপূর্ণ জিনিস। তার ২৪ বছরের ক্যারিয়ারে তিনি ক্লাবগুলোর সঙ্গে দূরত্ব রেখে নিজের পথেই হেঁটেছেন বলেও জানান।

আরটি/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।