পৌর বিএনপির প্রস্তুতি সমাবেশ পণ্ড


প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৫ ডিসেম্বর ২০১৫

আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে ঈশ্বরদী পৌর বিএনপি আহুত শনিবার বিকেলের সমাবেশের প্যান্ডেল তৈরির সময় দুপুরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বাধা প্রদান করলে প্রস্তুতি পণ্ড হয়ে যায়।

এ ব্যাপারে ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) রমজান আলী জাগো নিউজকে জানান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু এই সমাবেশ ডেকেছিলেন, তিনি পলাতক আসামি। সুতরাং তিনি কোনো সমাবেশ করতে পারেন না। তাছাড়া এই সমাবেশের জন্য নিয়মানুযায়ী পূর্ব অনুমতি নেয়া হয়নি। ফলে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সভা করতে নিষেধ করেছি।

এদিকে পৌর বিএনপির সাবেক সভাপতি পৌরসভার মেয়র ও পুনরায় মেয়র প্রার্থী মকলেছুর রহমান বাবলু ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগে জানিয়েছেন। ওই ধরনের সমাবেশ করলে নির্বাচন আচরণবিধি লঙ্ঘন হবে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে। সুতরাং তিনি এই সমাবেশ বন্ধের অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য, দীর্ঘদিন থেকে মকলেছুর রহমান বাবলু ও জাকারিয়া পিন্টুর মধ্যে দ্বন্দ্ব বিরাজ করছে। দল থেকে অনেকদিন বিচ্ছিন্ন থাকলেও পুনরায় বাবলু মনোনয়ন লাভ করায় পিন্টু সমর্থকদের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়েছে।

আলাউদ্দিন আহমেদ/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।