মুমিনুল-রিয়াদের বিদায়


প্রকাশিত: ০৪:৫১ এএম, ১৩ নভেম্বর ২০১৪

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার তৃতীয় টেস্টর দ্বিতীয় দিনের খেলা চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় শুরু হয়েছে।

প্রথম দিনের ২ অপরাজিত ব্যাটসম্যান মুমিনুল হক (৪৬) ও মাহমুদউল্লাহ রিয়াদ (৫) রানে ব্যাটিং নেমেছিলেন। কিন্তু প্রথম ঘন্টাই তাদের সাজঘরে ফিরে যেতে হয়েছে। মুমিনুল দ্বিতীয় দিনে আরও ২ রান যোগ করেছেন। ৪৮ রানে পানিয়াঙ্গার বলে থার্ড স্লিপে টেলরকে ক্যাচ দিয়ে বিদায় নেওয়ার আগে ৪৮ রানে সাজঘরে ফিরেছন।

মুমিনুল আউট হওয়ার পর রিয়াদও ব্যক্তিগত ১৬ রান করে মাসাকাদজার বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফিরেছেন। এই রিপোর্ট লেখা পযন্ত বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে সংগ্রহ করেছেন ৩৪১ রান। ক্রিজে ব্যাটিং করছেন সাকিব (২০) ও মুশফিক (১) রানে।

প্রথমদিনে ২ উইকেট হারিয়ে ৩০৩ রানে দিন শেষে করেছিল বাংলাদেশ দল। বুধবার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে দলের সহ-অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছিলেন দ্বিতীয় দিনে চা পান বিরতি পর্যন্ত ব্যাটিং করার ইচ্ছা রয়েছে দলের। তারপরও পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্টেও টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুশফিকুর রহিম। দ্বিতীয় টেস্টের দল থেকে বাংলাদেশ দলে ২টি পরিবর্তন হয়েছে। পেসার শাহাদাত হোসেনের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন শফিউল ইসলাম। এ ছাড়া ১৪ জনের দলে সুযোগ পাওয়া ইমরুল কায়েস তৃতীয় টেস্টে খেলার সুযোগ পেয়েছেন। অন্যদিকে জিম্বাবুয়ে দলেও হয়েছে ২টি পরিবর্তন ম্যালকম ওয়ালার ও তেন্দাই চাতারা দল থেকে বাদ পড়েছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।