নতুন করে তফসিল চায় বিএনপি


প্রকাশিত: ১১:৩৮ এএম, ০৪ ডিসেম্বর ২০১৫

আসন্ন পৌর নির্বাচনে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে যেসব এলাকায় বিএনপির প্রার্থীরা বাধার সম্মুখীন হয়েছেন সেসব এলাকায় নতুন তফসিল ঘোষণার দাবি জানিয়েছেন দলটির মুখপাত্রের দায়িত্বে থাকা আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

শুক্রবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ দাবি জানান রিপন।
      
এদিকে, মনোনয়পত্র জমা দিতে গিয়ে বাধার মুখে পড়ার যে অভিযোগ ওঠেছে তা কিছুটা সত্য বলে বৃহস্পতিবার স্বীকার করে নিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ। তবে ওই অভিযোগ পুরোটা সত্য নয় বলেও দাবি করেন তিনি।
 
নির্বাচন কমিশন এবং সরকারের সমালোচনা করে রিপন বলেন, কমিশন যেভাবে নিত্যনতুন সংশোধনী দিচ্ছে তাতে নির্বাচন প্রক্রিয়া কঠিন হচ্ছে  এবং কষ্টসাধ্য হচ্ছে। এটা প্রত্যাশিত না।
 
বর্তমানে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ অনুপস্থিত দাবি করে রিপন আরো বলেন, তফসিল ঘোষণার আগে বিএনপির  কিছু পর্যবেক্ষণ ছিল সেগুলো আমলে নিলে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করা যেত। কিন্তু নির্বাচন কমিশন সেসব আমলে নেয়নি।
 
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ২৩৫টি পৌরসভার নির্বাচন। এবারই প্রথম দলের প্রতীক নিয়ে মেয়র পদে লড়বেন প্রার্থীরা।

এমএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।