দশম সংসদের চতুর্থ অধিবেশন বসছে বিকেলে


প্রকাশিত: ০৩:৫৯ এএম, ১৩ নভেম্বর ২০১৪

দশম সংসদের চতুর্থ অধিবেশন বসছে বৃহস্পতিবার বিকেলে। রাষ্ট্রপতি আবদুল হামিদের অনুমোদন ক্রমে এই অধিবেশন ডেকেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এটি সংসদের শীতকালীন অধিবেশন। আওয়ামী লীগের তৃতীয় সরকারের প্রথম বছরের শেষ অধিবেশনও এটি। এ অধিবেশনে বিচারকদের অভিশংসন বিল আইনে পরিনত করাসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিল উত্থাপন হতে পারে।

ইতোমধ্যে সংসদ সচিবালয় থেকে এ অধিবেশনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার অনুষ্ঠেয় সংসদ কার্য উপদেষ্টা কমিটির সভায় ৪র্থ অধিবেশনের মেয়াদ ও কার্যক্রম চূড়ান্ত করা হবে।

অধিবেশন উপলক্ষে ইতোমধ্যে সংসদ সচিবালয়ে বিভিন্ন বিধিতে নোটিশ, প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের উত্তরদানের জন্য প্রশ্ন জমা পড়েছে। এছাড়া এ অধিবেশনের জন্য সংসদের আইন শাখায় ১০টা বিল জমা রয়েছে। এর মধ্যে ১টি নতুন বিল হচ্ছে বিদ্যুৎ ও জ্বালানি দ্রুত সরবরাহ (বিশেষ বিধান) (সংশোধন) বিল ২০১৪।

এছাড়া ৪র্থ অধিবেশনে স্পিকারের সিপিইউ’র চেয়ারপার্সন ও সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীরর আপিইউ’র সভাপতি নির্বাচিত হওয়ায় ধন্যবাদ প্রস্তাব উত্থাপিত হয়ে তা আলোচনা হতে পারে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।