ফেনীতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হচ্ছেন ৩৩ জন


প্রকাশিত: ০৬:১৮ এএম, ০৪ ডিসেম্বর ২০১৫

ফেনীর তিনটি পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হচ্ছেন ৩৩ প্রার্থী। এর মধ্যে ফেনী পৌরসভায় ১৬ জন, দাগনভূঞায় সাতজন ও পরশুরামে নয় জন। বৃহস্পতিবার মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন এ সকল ওয়ার্ডে অন্য কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।

সংশ্লিষ্ট সূত্র মতে, ফেনী পৌরসভা নির্বাচনে শুধু ১নং ওয়ার্ডে আশরাফুল আলম গিটার, ২নং ওয়ার্ডে লুৎফুর রহমান খোকন হাজারী, ৩নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর কোহিনুর আলম, ৪নং ওয়ার্ডে মজিবুর রহমান ভূঞা, ৫নং ওয়ার্ডে জয়নাল আবদীন লিটন, ৭নং ওয়ার্ডে বাহার উদ্দিন বাহার, ৯নং ওয়ার্ডে সিরাজুল ইসলাম পাটোয়ারী, ১০নং ওয়ার্ডে মাহতাব উদ্দিন মুন্না, ১১নং ওয়ার্ডে গোলাম মেহেদী আলম চৌধুরী রুবেল, ১৩নং ওয়ার্ডে নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ১৫নং ওয়ার্ডে আবু ইউসুফ ভূঞা বাদল, ১৭নং ওয়ার্ডে মো. মানিক মনোনয়নপত্র জমা দেন।

এছাড়া সংরক্ষিত ওয়ার্ডে ১, ২ ও ৩নং ওয়ার্ডে সাহেদা আক্তার চাঁপা; ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে মোসাম্মাৎ জেসমিন আক্তার; ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে সেলিনা চৌধুরী সেলী; ১০, ১১ ও ১২নং ওয়ার্ডে আমেনা মজুমদার মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে টিকলে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

দাগনভূঞায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে তিন নারী কাউন্সিলরসহ ৭ কাউন্সিলর প্রার্থী। বৃহস্পতিবার মনোনয়ন জমা দেয়ার শেষ দিন তিনটি সংরক্ষিত ওয়ার্ড ও বাকী ৪টি ওয়ার্ডে কাউন্সিল পদে একজন করে মনোনয়ন পত্র জমা দেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য দাগনভূঞা পৌর নির্বাচনে ৩ নং ওয়ার্ডে আলি আহাম্মদ, ৫নং ওয়ার্ডে মনিরুজ্জামান সবুজ, ৬ নং ওয়ার্ডে মো. হানিফ, ৯ নং ওয়ার্ডে মহিউদ্দিন জুয়েল মনোনয়নপত্র জমা দেন। একইভাবে ১,২,৩ নং ওয়ার্ডে মারজাহান হোসেন; ৪,৫,৬ নং ওয়ার্ডে শাহনাজ আক্তার; ৭,৮,৯ জাহান আরা বেগম মনোনয়নপত্র জমা দেন। ফলে আগামী ৫ ও ৬ ডিসেম্বর মনোয়ন যাচাই-বাছাইয়ে কোনো ধরনের অঘটন না ঘটলে তিন নারী প্রার্থীসহ ৭ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

এবার দাগনভূঞা পৌরসভা নির্বাচনে আ. লীগ ও বিএনপি সমর্থিত দুই মেয়র প্রার্থীসহ ৩২ কাউন্সিলর ও নারী কাউন্সিলর মনোনয়নপত্র দাখিল করেন।

পরশুরাম পৌরসভায় দুই মেয়র, ৯ কাউন্সিলর ও ৫ জন সংরক্ষিত নারী কাউন্সিল মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা রিটার্নিং অফিসার মনোয়ারা বেগমের কাছে তারা মনোনয়নপত্র জমা দেন।

সংশ্লিষ্ট সূত্র মতে, পরশুরাম পৌরসভায় মেয়র পদে বর্তমান মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল ও বিএনপি সমর্থিত মোস্তাফিজুর রহমান মাসুদ মনোনয়নপত্র দাখিল করেছেন। এ পৌরসভার ৯টি ওয়ার্ডেই কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছাড়া অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি। ফলে শনি ও রোববার মনোনয়নপত্র বাছাইকালে কোনো অঘটন না ঘটলেই তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। তবে সংরক্ষিত ৩ নারী কাউন্সিলর পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এ বিষয়ে বিএনপির সিনিয়র কয়েকজন নেতা নাম না প্রকাশ করার শর্তে বলেন, বিগত সময়ে যেভাবে নির্বাচন হয়েছে তাতে করে এ নির্বাচনে বিএনপি প্রার্থী দিয়ে নির্বাচনকে বৈধতা দেয়ার কোনো মানে হয় না।

জহিরুল হক মিলু/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।