ব্যাটিংয়ে শীর্ষে তামিম


প্রকাশিত: ০৬:০৮ এএম, ০৪ ডিসেম্বর ২০১৫

ঢাকা পর্বে ৪ ম্যাচের ৩টিতে হেরে চট্টগ্রামে ঘুরে দাঁড়ানোর সংকল্প ছিল চিটাগাং ভাইকিংসের। তবে ঘরের মাঠে দর্শকের পুরো সমর্থনেও উজ্জীবিত হতে পারেনি তামিমের দল। তবে দলের চরম ব্যর্থতার মধ্যে দারুণ পারফর্ম করে আসছেন তামিম ইকবাল। ঢাকায় প্রথম পর্বের পর চট্টগ্রাম পর্ব শেষেও রান সংগ্রহের দিক থেকে শীর্ষস্থান অব্যাহত রেখেছেন জাতীয় দলের এই ওপেনার।

৮ ম্যাচ শেষে সর্বোচ্চ ২৯০ রান নিয়ে আপাতত সবার ওপরে রয়েছেন চিটাগাং ভাইকিংসের এই ব্যাটসম্যান। ৪১.৪২ গড়ে তিনটি হাফ সেঞ্চুরির সাহায্যে তিনি এই রান করেন। ২২৮ রান নিয়ে তিনি রয়েছে দ্বিতীয় স্থানে তিলকারত্নে দিলশান। খুব বেশি পিছিয়ে নেই তৃতীয় স্থানে থাকা কুমার সাঙ্গাকারা (২২৪)।

তবে বাংলাদেশের জন্য আশাব্যঞ্জক তথ্য হলো- বিদেশি খেলোয়াড়দের ভীড়ে ঘরের ছেলেরা হারিয়ে যায়নি। শীর্ষ ১০ রান সংগ্রহকারীর মধ্যে পাঁচজনই বাংলাদেশী। ১৪৫ রান নিয়ে মুশফিক পঞ্চম, ১৪১ রান নিয়ে মাহমুদুল্লাহ সপ্তম, ১২৭ রান নিয়ে ইমরুল কায়েস অষ্টম এবং ১২৫ রান নিয়ে সৌম্য সরকার দশম স্থানে রয়েছেন।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।