মালয়েশিয়ায় ১৫ বাংলাদেশি আটক


প্রকাশিত: ০৮:০৫ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৫

মালয়েশিয়ায় অবৈধভাবে অবস্থানের অভিযোগে ৮৯ জন বিদেশিকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। এর মধ্যে ১৫ জন বাংলাদেশি রয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার কেদাহ প্রদেশের একটি প্লাইউড কারখানায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

কেদাহ অভিবাসন বিভাগের পরিচালক মোহাম্মদ ইউসরি হাশিম সাংবাদিকদের বলেন, আটককৃতদের মধ্যে বাংলাদেশ ছাড়া আরও সাতটি দেশের নাগরিক রয়েছেন। তাদের ২৬ জন নেপালি, ২১ জন ইন্দোনেশিয়ান, ২১ জন ভিয়েতনামি, দুজন চীনা, দুজন পাকিস্তানি, একজন কম্বোডিয়ান ও একজন মিয়ানমারের নাগরিক।

তিনি জানান, ধারণা করা হচ্ছে ওই কারখানায় চীনের তৈরি প্লাইউড প্রক্রিয়াজতকরণ যন্ত্র সারাই করতে তাদের নিয়োগ দেয়া হয়েছিল। এই বিদেশিদের আশ্রয় দেয়ার অভিযোগে এক মালয়েশীয়কেও আটক করা হয়েছে বলে জানান ইউসরি।


এর আগে, গত ২৭ নভেম্বর একই প্রদেশে অভিযান চালানো আরেক অভিযানে আরও ৪০ বাংলাদেশিকে আটক করা হয়। এ অভিযান জানুয়ারি পর্যন্ত চলবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।