অনন্ত হত্যা মামলার পরবর্তী শুনানি ২০ ডিসেম্বর


প্রকাশিত: ১০:১০ এএম, ০৩ ডিসেম্বর ২০১৫

বিজ্ঞান লেখক, ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলার আট আসামি ও বিচারক অনুপস্থিত থাকায় পরবর্তী শুনানির তারিখ ২০ ডিসেম্বর ধার্য করেছে আদালত। বৃহস্পতিবার সিলেট মহানগর হাকিম তৃতীয় আদালতের বিচারক মামুনুর রহমান সিদ্দিকী এ তারিখ ধার্য করেন।

এসএমপির সহকারী পুলিশ কমিশনার আবদুল আহাদ (প্রসিকিউশন) জানান, বৃহস্পতিবার ব্লগার অনন্ত হত্যা মামলা সিলেট মহানগর হাকিম দ্বিতীয় আদালতে শুনানির তারিখ ধার্য ছিল। তবে আদালতের বিচারক আনোয়ারুল হক অনুপস্থিত থাকায় মহানগর হাকিম তৃতীয় আদালতে পাঠানো হয় মামলাটি।

তিনি আরো জানান, অনন্ত হত্যা মামলার আট আসামি আদালতে অনুপস্থিত ছিলেন। এজন্য আদালত পরবর্তী শুনানির তারিখ ২০ ডিসেম্বর ধার্য করেছেন।

সিলেট মহানগরীর সুবিদবাজার বনকলাপাড়া এলাকায় গত ১২ মে সকালে ব্লগার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনার পর আনসার বাংলা-৮ নামের একটি সংগঠন এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে। ওই রাতেই অজ্ঞাত চারজনকে আসামি করে অনন্তর বড় ভাই রত্নেশ্বর দাশ বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। প্রথমে পুলিশ তদন্ত করলেও পরে মামলাটির তদন্তভার ঢাকার সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগকে দেয়া হয়।

অনন্ত হত্যা মামলায় এ পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার দেখানো হলো। এর মধ্যে ফটো সাংবাদিক ইদ্রিছ আলীর বিরুদ্ধে অনন্ত হত্যায় তার কোনো সম্পৃক্ততা না পাওয়ায় জামিন পেয়েছেন তিনি। আর কানাই ঘাটের মান্নান রাহি নামের একজন আদালতে খুনের দায় স্বীকার করে দণ্ডবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

ছামির মাহমুদ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।