লিখিত ভালো করো, ভাইভা আমরা দেখব : ছাত্রলীগকে এইচটি ইমাম


প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১২ নভেম্বর ২০১৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতি বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম ছাত্রলীগের নেতাকর্মীদের আশ্বাস দিয়ে বলেছেন, বিসিএসে তোমরা লিখিত পরীক্ষাটা ভালো করে দাও, বাকি ভাইভা পরীক্ষাটা আমরা দেখবো।

বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি)  মিলনায়তনে ঐতিহাসিক ‘জেল হত্যা দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তোমাদের জন্য আমি গর্ববোধ করছি। ছাত্রলীগ সহযোগী প্রতিষ্ঠান বলে নয়...এই সংগঠন থেকে যারা উঠে এসেছে তাদের প্রতিষ্ঠিত করা দরকার। আর তোমাদের মধ্য থেকে যারা প্রতিষ্ঠিত হতে চাও, আমি প্রয়োজনে কোচিং ক্লাস নিতে রাজি আছি, তোমাদের লিখিত পরীক্ষায় ভালো করতে হবে। তারপরে আমরা দেখব।

ছাত্রলীগ নেতা-কর্মীদের উদ্দেশে এইচ টি ইমাম আরও বলেন, তোমরা অত্যন্ত মেধাবী, মেধাবীরাই রাজনীতি করে, রাজনীতিতে আসে। নেতৃত্ব তারাই দেয়। তারপরও লিখিত পরীক্ষায় কিছুটা ভালো করতেই হবে। তোমরা পড়াশোনা করো। ভালোভাবে পরীক্ষা দাও।

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, যারা চাকরির বাইরে অন্য কিছু করতে করতে চায় বা যাদের চাকরির বয়স নেই, তাদের জন্য কর্মসংস্থান ব্যাংকসহ আরও ব্যবস্থা রয়েছে।

সাবেক এই সংস্থাপন সচিব বলেন, তোমরা কি মনে কর নেত্রীর (শেখ হাসিনার) চেয়ে তোমাদের জন্য কারও বেশি দরদ আছে? নেত্রীর সঙ্গে কথা হলে তিনি সব সময় বলেন, কীভাবে আমাদের ছেলেদের জন্য ব্যবস্থা করা যায়।

এইচ টি ইমাম আরও বলেন, আমি নিজে অনেক উপজেলায় গিয়েছি। সেখানে আমাদের যারা ছিল তাদের সঙ্গে কথা বলে নির্বাচন করেছি। তারা আমাদের পাশে আছে। তারা বুক পেতে দিয়েছে। জামায়াত-শিবিরের হামলায় পুলিশের ১৯ জন প্রাণ দিয়েছে। কী নির্মমভাবে হত্যা করা হয়েছে তাদের।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পা­দক এ বি তাজুল ইসলাম, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মমতাজ উদ্দিন পাটোয়ারী প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।