জৈন্তাপুর সীমান্তে বাংলাদেশি যুবক নিহত


প্রকাশিত: ০৯:৫৫ এএম, ০২ ডিসেম্বর ২০১৫

সিলেটের জৈন্তাপুর সীমান্ত এলাকা থেকে মো. জমির মিয়া নামের বাংলাদেশি এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। নিহত জমির (২২) জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের হরণি ময়নাবস্তির মো. ফরিদের ছেলে।

বুধবার দুপুরে জৈন্তার লালাখাল ক্যাম্পের বিজিবি সদস্যরা বাংলাদেশ-ভারত সীমান্ত পিলার ১২৯৯ এর কাছে নোম্যানস ল্যান্ড এলাকা থেকে মরদেহটি উদ্ধার করে লালাখাল ক্যাম্পে রাখা হয়। পরে বেলা পৌনে একটায় জৈন্তাপুর থানা পুলিশ মরদেহটি গ্রহণ করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে জমিরের গুলিবিদ্ধ মরদেহ হরণি ময়নাবস্তি সীমান্ত এলাকায় পড়ে থাকতে দেখে বিজিবির লালাখাল ক্যাম্পে খবর দেন স্থানীয়রা। পরে বিজিবি সদস্যরা মরদেহটি উদ্ধার করেন লালাখাল ক্যাম্পে এনে রাখেন।

বিজিবি-৪১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ আলম জাগো নিউজকে জানান, জৈন্তাপুর উপজেলার লালাখাল সীমান্ত এলাকায় বাংলাদেশের প্রায় ৬০ গজ অভ্যন্তর থেকে এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে ওই যুবক কিভাবে গুলিবিদ্ধ হয়েছেন তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

তবে জৈন্তাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবির জাগো নিউজকে জানান, বাংলাদেশের অভ্যন্তরে নোম্যান্স ল্যান্ড সংলগ্ন এলাকায় ধান ক্ষেত দেখতে গেলে খাসিয়াদের গুলিতে প্রাণ হারান জমির।

তিনি আরও জানান, মরদেহ উদ্ধার করে প্রথমে বিজিবির লালাখাল ক্যাম্পে মরদেহ রাখা হয়েছে। বেলা সোয়া একটার দিকে মরদেহ উদ্ধারে সেখানে পুলিশ পাঠানো হয়। সুরতহাল প্রস্তুত করে মরদেহটি ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ছামির মাহমুদ/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।