দুই স্টক এক্সচেঞ্জে সূচকের মিশ্র প্রবণতা


প্রকাশিত: ০৭:১০ এএম, ০২ ডিসেম্বর ২০১৫

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থান-পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়েছে। লেনদেনের শুরুতে ঊর্ধ্বমুখি থাকলেও প্রধম ঘণ্টা পর তা নিম্নমুখী লক্ষ্য করা যাচ্ছে । লেনদেনেও রয়েছে চাঙ্গাভাব।

বুধবার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম দুই ঘণ্টায় বেলা সাড়ে ১২টায় প্রধান সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬২৩ পয়েন্টে এবং শরিয়া সূচক ডিএসইএস দশমিক ৩০ পয়েন্ট কমে ১ হাজার ১১৫ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৫৭ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ২৭০ কোটি ৯৬ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২ টির, কমেছে ১০৩ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৫টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে, একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৬ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৬০৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ২০৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ৭৫ টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৮ কোটি টাকার।

এসআই/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।