পার্বত্য শান্তিচুক্তি না হওয়া মানবাধিকার লঙ্ঘন


প্রকাশিত: ০৩:১৭ পিএম, ০১ ডিসেম্বর ২০১৫

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি ১৮ বছরেও বাস্তবায়ন না হওয়াকে মানবাধিকার লঙ্ঘন বলে দাবি করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান।

তিনি বলেন, সরকার পার্বত্যবাসীর সঙ্গে সমস্যা সমাধানে লিখিত চুক্তি করেছে। এটা রাষ্ট্রের অঙ্গীকার। এ অঙ্গীকার থেকে পিছিয়ে আসাটা প্রতারণা।

মঙ্গলবার খাগড়াছড়ি জেলা পরিষদের কনফারেন্স রুমে দুই দিনব্যাপী `মানবাধিকার সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ` কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দ্রুত পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন করে সরকারকে পাহাড়ি জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান অধ্যাপক ড. মিজানুর রহমান।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিরুপা দেওয়ান, খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, মানবাধিকার কমিশনের প্রতিনিধি খান মো. রফিকুল ইসলাম প্রমুখ।

এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।