শিক্ষকদের এমপিওভুক্ত করতে অর্থ বরাদ্দের চিঠি প্রেরণের সিদ্ধান্ত


প্রকাশিত: ০২:১৯ পিএম, ০১ ডিসেম্বর ২০১৫

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় কমিটি অনার্স ও মাস্টার্স পর্যায়ে নিয়োগকৃত শিক্ষকদের এমপিওভুক্ত করতে অর্থ বরাদ্দের জন্য অর্থ মন্ত্রণালয়ে চিঠি প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। মঙ্গলবার সংসদ ভবনে কমিটির সভাপতি মো. আফছারুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

কমিটির সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মো. আব্দুল কুদ্দুস, মো. ছলিম উদ্দীন তরফদার, গোলাম মোস্তফা, এস.এম. আবুল কালাম আজাদ, মোহা. মামুনুর রশিদ এবং সেলিনা আক্তার বানু সভায় অংশগ্রহণ করেন।

সভায় শিক্ষকের জাল সনদ এবং টাইম স্কেল জালিয়াতি, অনার্স এবং মাস্টার্স পর্যায়ে নিয়োগকৃত শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম সঠিকভাবে পরিচালনার স্বার্থে ‘বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন’ পরীক্ষা নিরীক্ষা করার জন্য গঠিত ৫ (পাঁচ) সদস্য বিশিষ্ট কমিটিকে আগামী ২ (দুই) মাসের মধ্যে প্রতিবেদন উপস্থাপনের পরামর্শ দেয়া হয়।

সভায় কমিটি ৬৪টি জেলার ৬৪টি উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠান সমূহে বর্তমান বছরের ডিসেম্বর থেকে মা সমাবেশের আয়োজন করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

সভায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এইচএস/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।