টার্গেট ছোট ছিল বলেই শট কম খেলেছি : সৌম্য


প্রকাশিত: ০১:০২ পিএম, ০১ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই ধুম ধারাক্কা খেলা। আর এই খেলার অন্যতম সেরা বিজ্ঞাপন হালের সেনসেশন সৌম্য সরকার। বিধ্বংসী ব্যাটিং করে দলকে ভেঙ্গে দিতেই পচ্ছন্দ করেন তিনি। জহুর আহমেদ স্টেডিয়ামে ব্যাট হাতে এদিন ৫৮ রান করলেও বল মোকাবেলা করেছেন ৫৬টি। এই পরিসংখ্যান সৌম্যর নামের পাশে বেমানান। তবে ম্যাচ শেষে জানালেন টার্গেট ছোট ছিল বলেই শট কম খেলেছেন এই ওপেনার।

মঙ্গলবার চিটাগাং ভাইকিংসের বিপক্ষে ম্যাচ শেষে সৌম্য সরকার বলেন, `টার্গেট কম ছিল, এজন্যই শট কম খেলেছি। চেয়েছিলাম উইকেটে বেশি সময় থাকতে। আগের ম্যাচগুলোতে একটিতেও ১০ বলের বেশি খেলতে পারিনি। আজকে রানটা একটু কম ছিল। তাই চেষ্টা করছিলাম দ্রুত আউট না হয়ে একটু সময় নিয়ে খেলতে। যতটা সম্ভব খেলতে, ৪০-৫০টা বল।`

বিপিএলে আগের ম্যাচগুলোতে নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না সৌম্য। সব ম্যাচেই দারুণ শুরুর পর হঠাৎ করেই ছন্দ হারাচ্ছিলেন তিনি। তাই নিজের ব্যাটিং নিয়ে আলাদাভাবে কাজ করছেন এই তারকা। এই প্রসঙ্গে বলেন, `১০ বলের মধ্যে আউট হয়ে চলে আসছিলাম। চিন্তা করার সময় পাইনি। শুধু ভাবছিলাম যে আউট কেন হচ্ছি? চেষ্টা করছিলাম যে নিজের ভুলটা বের করার জন্য। ওয়ানডেতে ২৫-৩০ করে আউট হয়ে যাচ্ছিলাম, এখানেও সেটা ছিল। মনে হচ্ছিল তাড়াহুড়ো বেশি করছিলাম। এটা থেকে বের হয়ে আসতে পারলে ভালো হয়।`

এ ম্যাচে ব্যাট হাতে রান পেলেও এই নিয়ে সন্তুষ্ট নন এই ব্যাটসম্যান। আগামী ম্যাচ থেকে নতুন করে শুরু করতে চান সৌম্য। নিজেকে প্রমাণ করতে যতসম্ভব বেশি রান করে যেতে চান বলে জানান তিনি।

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।