শোভনের স্বাধীনতা নিয়ে আসছেন ফেরদৌস-নিপুন


প্রকাশিত: ১০:২৪ এএম, ০১ ডিসেম্বর ২০১৫

ঢাকাই ছবির জনপ্রিয় দুই মুখ চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা নিপুন। দুজনে একসাথে বেশ কিছু ছবি উপহার দিয়েছেন। এবার বিজয়ের মাস ডিসেম্বরেই তারা আবারো প্রেক্ষাগৃহে আসছে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শোভনের স্বাধীনতা’ নিয়ে।

জানা গেছে, নাট্যনির্মাতা মানিক মানবিকের পরিচালিত এই ছবিটি আগামী ১১ ডিসেম্বর সারা দেশে মুক্তি পেতে যাচ্ছে। এটি মানিকের প্রথম চলচ্চিত্র।

মুক্তিযুদ্ধ চলাকালীন এক কিশোর মুক্তিযোদ্ধার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘শোভনের স্বাধীনতা’। কেরানীগঞ্জের কলাতিয়া বাজারে এর দৃশ্যধারণ শুরু হয় ২০১২ সালে। দীর্ঘ তিন বছর পর চলতি বছরের ৮ ফেব্রুয়ারি বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায় ছবিটি।

Nipun
শোভনের স্বাধীনতা ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন রুদ্র রাইয়ান। অন্যান্য চরিত্রে দেখা যাবে চিত্রলেখা গুহ, আমিরুল হক চৌধুরী, খায়রুল আলম সবুজ, আতাউর রহমান ও নটর ডেম কলেজের একঝাঁক শিক্ষার্থীকে।

উল্লেখ্য, সরকারি অনুদানে নির্মিত এই ছবি গত ২১ থেকে ২৮ অক্টোবর অনুষ্ঠিত কলকাতার নন্দনে ‘কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব’-এ প্রদর্শিত হয়ে প্রশংসা অর্জন করেছে।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।