বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত


প্রকাশিত: ১১:০৯ এএম, ৩০ নভেম্বর ২০১৫

বাংলাদেশ বিমান বাহিনীর ৪৩তম বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ সোমবার মৌলভীবাজারের শমশেরনগরে অবস্থিত রিক্রুটস্ ট্রেনিং স্কুল (আরটিএস)-এ অনুষ্ঠিত হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়-এর সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন এবং আকর্ষণীয় মার্চপাস্টের অভিবাদন গ্রহণ করেন। এরপর তিনি কৃতি রিক্রুটদের মাঝে ট্রফি বিতরণ করেন।

সিনিয়র সচিব তার বক্তব্যে সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে দেশ গড়া ও দেশরক্ষার কাজে অংশ নেয়ার জন্য নবীন বিমানসেনাদের প্রতি আহ্বান জানান।

Biman

এ কুচকাওয়াজের মধ্য দিয়ে আজ মোট ৬২০ জন রিক্রুট বাংলাদেশ বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত হলো। তাদের মধ্যে এসি-২ অতুল চরন সিংহ এবং  এসি-২ এস. এম. রায়হান যথাক্রমে শিক্ষা ও জেনারেল সার্ভিস ট্রেনিং এ  সেরা রিক্রুট বিবেচিত হন। এসি-২ জাহিদ হাসান অনিক, সার্বিক বিষয়ে নৈপুণ্যের জন্য শ্রেষ্ঠ রিক্রুট বিবেচিত হওয়ার গৌরব অর্জন করেন এবং শ্রেষ্ঠ রিক্রুটস ট্রফি লাভ করেন।

এর আগে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব প্যারেড গ্রাউন্ডে এসে পৌাঁছালে বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল এম আবুল বাশার, ওএসপি, এনডিসি, পিএসসি তাকে স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বাংলাদেশ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, স্থানীয় সামরিক ও বেসামরিক গণ্যমান্য ব্যক্তি এবং রিক্রুটদের অভিভাবকরা কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসএ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।