৭ খুনের ঘটনা তদন্তে সিআইডিকে অব্যাহতি


প্রকাশিত: ০৯:২৯ এএম, ১১ নভেম্বর ২০১৪

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনা তদন্তের দায়িত্ব থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) অব্যাহতি দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি মো. মোজাম্মেল  হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ এই আদেশ দিয়েছেন। এর আগে হাইকোর্ট সিআইডিকে তদন্তের ওই দায়িত্ব দিয়েছিল।

আইন-শৃঙ্খলা বাহিনীর দুটি সংস্থা একইসঙ্গে সমান্তরালভাবে একটি ঘটনার তদন্ত করতে পারে না-এই যুক্তি দেখিয়ে গত ৫ মে হাইকোর্টে আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ।

সাত খুনের ঘটনায় সিআইডির তদন্ত বন্ধের ওই আবেদন নাকচ করে গত ১০ জুলাই আগের আদেশে সামান্য পরিবর্তন আনে হাইকোর্ট। নতুন আদেশে সিআইডিকে ‘ইনভেস্টিগেশন’ এর পরিবর্তে ‘ইনকয়ারি’ করতে বলা হয়।

রাষ্ট্রপক্ষ হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল করলে এ বিষয়ে তাদের দুটি আবেদনের নিষ্পত্তি করে আপিল বিভাগ সিআইডিকে তদন্ত থেকে বাদ  দেয়। আপিল বিভাগে রাষ্ট্রপক্ষে শুনানি করেন এটর্নি জেনারেল মাহবুবে আলম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।