ইবি ট্রেজারার আফজাল হোসেনকে অব্যাহতি


প্রকাশিত: ০৭:১৪ পিএম, ২৬ নভেম্বর ২০১৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আফজাল হোসেনকে অব্যাহতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতরে আসা শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সূত্রে এ তথ্য জানা গেছে।

রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৪ এপ্রিল অধ্যাপক ড. আফজাল হোসেনকে ট্রেজারার হিসেবে নিয়োগ প্রদান করেন তৎকালীন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বৃহস্পতিবার দুপুর ১২টায় ট্রেজারারকে পদচ্যুত সংক্রান্ত একটি প্রজ্ঞাপন সংক্রান্ত একটি ফ্যাক্স বার্তা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের নিকট আসে।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব (বিশ্ববিদ্যালয়-২) লায়লা আরজুমান্দ বানু স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন, ১৯৮০ এর ১২ (২) ধারা মোতাবেক রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদ থেকে অধ্যাপক ড. আফজাল হোসেনকে অব্যহতি প্রদান করেছেন।

ড. আফজাল হোসেন তার মূল কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে যোগদান করবেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে ট্রেজারারের অব্যাহতি সংক্রান্ত বার্তা পেয়েছি এবং সংশ্লিষ্টদেরকে জানানো হয়েছে।

ফেরদাউসুর রহমান সোহাগ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।