জোড়া খুনের অভিযোগপত্রে অসন্তুষ্ট আদালত : পুনঃতদন্তে পিবিআই


প্রকাশিত: ০১:৩৩ পিএম, ২৬ নভেম্বর ২০১৫

চট্টগ্রামের সিআরবিতে জোড়া খুনের মামলার অভিযোগপত্রে অসন্তুষ্ট আদালত। তাই এ মামলা পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন। চট্টগ্রাম মহানগর হাকিম নওরিন আক্তার কাঁকন অভিযোগপত্রের উপর শুনানি শেষে এ আদেশ দেন। বৃহস্পতিবার আদালত স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন। মামলাটি তদন্ত করবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আদেশে তদন্ত শেষ করে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে অভিযোগপত্র আদালতে জমা দিতে বলা হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, তদন্ত শেষে ৩১ ডিসেম্বরের মধ্যে আদালত অভিযোগপত্র দিতে বলেছেন। ৩১ ডিসেম্বর মামলার তারিখ নির্ধারণ করেছেন আদালত।

আদালতে আসামিপক্ষে অভিযোগপত্রের গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানি করেন অ্যাডভোকেট চন্দন কুমার বিশ্বাস। তিনি জানান, এজাহারভুক্ত ২৬ জন আসামিকে অভিযোগপত্রে বাদ দেয়ায় আদালত স্বপ্রণোদিত হয়ে মামলাটি পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন।  

২৩ নভেম্বর যুবলীগের কেন্দ্রীয় নেতা হেলাল আকবর চৌধুরী বাবর ও বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সাইফুল আলম লিমনসহ ৬২ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আতিক আহমেদ চৌধুরী।  অভিযোগপত্রে ৩৭ জনকে সাক্ষী করা হয়।

অভিযোগপত্রে সাইফুল আলম লিমনকে প্রধান আসামি করা হয়েছিল। লিমনকে বুধবার (২৫ নভেম্বর) রাতে তিন সহযোগীসহ গ্রেফতার করেছে র‌্যাব।

২০১৩ সালের ২৪ জুন সিআরবিতে রক্তক্ষয়ী সংঘাতে যুবলীগ কর্মী সাজু পালিত (২৮) ও আট বছরের শিশু আরমান নিহত হয়। এ ঘটনায় কোতোয়ালি থানার এসআই মহিবুর রহমান বাদী হয়ে বাবর ও লিমনসহ ছাত্রলীগ-যুবলীগের ৮৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় ৩০ থেকে ৪০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

জীবন মুছা/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।