সোমবার থেকে পাবনায় অনিদির্ষ্টকালের পরিবহন ধর্মঘট


প্রকাশিত: ১২:৩৯ পিএম, ২৬ নভেম্বর ২০১৫
ফাইল ছবি

ডাকাতি মামলায় আটক এক পরিবহন চালককে ২৮ নভেম্বরের মধ্যে মুক্তি না দিলে ৩০ নভেম্বর সোমবার থেকে পাবনায় অনিদির্ষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হবে। বৃহস্পতিবার দুপুরে পাবনা জেলা পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।
 
পাবনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বলা হয়, গত ২১ অক্টোবর রাত ২টার দিকে তিতাস পরিবহনের চালক আব্দুল মতিনকে গাজীপুর জেলার কালিয়াকৈর থানা পুলিশ মিথ্যা ডাকাতি মামলায় আটক করে কারাগারে পাঠায়। পরে তাকে রিমান্ডে নিয়ে পুলিশ অমানুষিক নির্যাতন করে বলে নেতৃবৃন্দ জানান।

পরিবহন শ্রমিকদের পক্ষ থেকে তাকে ছেড়ে দেওয়ার জন্য বার বার তাগিদ দেওয়া হলেও প্রশাসন তাকে মুক্তি দেয়নি।

নেতবৃন্দ বলেন, তার মুক্তির দাবিতে কয়েক দফা পরিহবন ধর্মঘটের ডাক দেওয়া হলে প্রশাসন তাকে ছেড়ে দেওয়ার আশ্বাস দেওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়। কিন্ত অদ্যবধি তাকে মুক্তি দেওয়া হয়নি। উদ্ভুত পরিস্থিতিতে ২৫ নভেম্বর পাবনা জেলা বাস মিনিবাস মালিক সমিতি, পাবনা জেলা ট্রাক মালিক গ্রুপ, পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়ন, পাবনা জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন ও পাবনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় সর্বসম্মতিক্রমে অনিদির্ষ্টকালের জন্য আগামী ৩০ নভেম্বর সোমবার ভোর হতে পাবনা জেলায় পরিহবন ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. কালাম আহমেদ, ট্রাক মালিক গ্রুপের সভাপতি শামসুর রহমান মানিক, জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. শহীদুর রহমান, পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ফিরোজ খানসহ অসংখ্য পরিবহন শ্রমিক উপস্থিত ছিলেন।

একে জামান/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।