সুবিধাবঞ্চিতদের জন্য বিশেষ আইটি ক্যারিয়ারের সুযোগ


প্রকাশিত: ১০:২৮ এএম, ২৬ নভেম্বর ২০১৫

দেশের মেধাবী ও অস্বচ্ছলদের আইটিতে ক্যারিয়ার গড়ার জন্য ‘আগে আয় পরে কোর্স ফি’ নামের একটি বিশেষ প্রকল্প হাতে নিয়েছে ক্রিয়েটিভ আইটি। প্রাথমিক অবস্থায় ১৫০ জন অস্বছল ও মেধাবী তরুণদের নিশ্চিত আয়ের লক্ষ্যে এই প্রশিক্ষণ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। বিশেষ এই প্রশিক্ষণে নির্বাচিত অংশগ্রহণকারীরা কোর্স সম্পন্ন করে আয় করার পর তাদের কোর্স ফি পরিশোধ করতে পারবেন।

এ ব্যাপারে ক্রিয়েটিভ আইটির চেয়ারম্যান মো. মনির হোসেন জাগো নিউজকে বলেন, প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করতে গিয়ে দেখা গেছে অনেকেরই প্রচণ্ড আগ্রহ থাকা সত্ত্বেও শুধুমাত্র আর্থিক সংকটের কারণে কোর্স করে নিজেদের স্বাবলম্বী করে তুলতে পারছেন না। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকেই আমাদের এই উদ্যোগ। এই প্রকল্পে আগ্রহী অংশগ্রহণকারীদের ন্যূনতম এসএসসি পাস ও কম্পিউটার ব্যবহারে পারদর্শী হতে হবে। কোর্সগুলোর মধ্যে থাকবে গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, অ্যাপস ডেভেলপমেন্ট এবং এসইও।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদেরকে ফোন কলের মাধ্যমে লিখিত পরীক্ষার জন্য জানানো হবে এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে।

এই কোর্সে অংশ নিতে হলে আগামী ৫ ডিসেম্বরের মধ্যে goo.gl/3szv7t এই ঠিকানায় নিবন্ধন করতে হবে বলে জানান মনির হোসেন।

আরএম/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।