ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ব্যাচেলর অব ইনফরমেশন স্টাডিজ চালু


প্রকাশিত: ০৩:১৫ এএম, ২৬ নভেম্বর ২০১৫

বিশ্বব্যাপী সকল সেক্টরে বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য, জ্ঞান ব্যবস্থাপনা, গবেষণা এবং উন্নয়ন কর্মকাণ্ডে তথ্যের চাহিদা বাড়ছে। উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এই সেক্টরে তথ্যের কার্যকরী সেবা নিশ্চিত করার জন্য দেশে বিশাল সংখ্যক সুশিক্ষিত তথ্য পেশাজীবি এবং বিষেশজ্ঞ প্রয়োজন। ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি একুশ শতকের উপযোগী দক্ষ তথ্য পেশাজীবি এবং বিষেশজ্ঞ তৈরির উদ্দেশ্যে চার বছর মেয়াদী বিএসএস ইন ইনফরমেশন স্টাডিজ চালু করেছে।

এই সেক্টরের দক্ষ তথ্য পেশাজীবিদের দেশ ও বিদেশে প্রচুর চাহিদা রয়েছে, যা দেশে তরুণদের জন্য আদর্শ একটি সুযোগ হিসেবে বিবেচিত হতে পারে। এই পেশায় যেমন রয়েছে অর্থ প্রাপ্তির সুযোগ, তেমনি রয়েছে দেশ-বিদেশ ঘুরার সুযোগ। ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে বিএসএস ইন ইনফরমেশন স্টাডিজে স্প্রিং-২০১৬ সেমিস্টারে অনলাইনে ভর্তির আবেদন গ্রহন করা হচ্ছে। আবেদনের শেষ তারিখ ০৯ ডিসেম্বর ২০১৫ এবং ভর্তি পরিক্ষার তারিখ ১২ ডিসেম্বর ২০১৫।

৪ বছর মেয়াদী বিএসএস ইন ইনফরমেশন স্টাডিজে ভর্তির জন্য : এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫ পেতে হবে আলাদা আলাদাভাবে ৷ ইউনিভার্সিটি অব লন্ডন অ্যান্ড ক্যামব্রিজ-এ জিসিই ও লেভেলে ৪টি বিষয়ে কমপক্ষে জিপিএ ২.৫ এবং ও এবং এ লেভেলে ২টি বিষয়ে কমপক্ষে জিপিএ ২.৫ পেতে হবে ৷ অথবা আমেরিকান হাই স্কুল ডিপ্লোমা এবং SAT Score থাকতে হবে কমপক্ষে ১১০০ ৷ অনলাইনে আবেদন ও বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন : www.ewubd.edu

এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।