বাংলাদেশ পরিদর্শনে আসছে বিএসএফ স্কুলের শিক্ষার্থীরা


প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২৫ নভেম্বর ২০১৫

ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) স্কুল ও কলেজের ২৫ জন শিক্ষার্থীসহ ২৮ সদস্যের একটি প্রতিনিধিদল বৃহস্পতিবার ঢাকায় আসছে। বাংলাদেশের ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান পরিদর্শনে চার দিনের সফরে তারা ঢাকায় আসছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্র-ছাত্রীদের একটি প্রতিনিধি দল চারদিনের সৌজন্য সফরে আগামীকাল (২৬ নভেম্বর) বাংলাদেশে এসে পৌঁছবে। বিজিবি ও বিএসএফের মধ্যে আস্থা ও সৌহার্দপূর্ণ সম্পর্ক আরও জোরদারের লক্ষ্যে এ সফর।

২৮ সদস্যের প্রতিনিধিদলটি সড়ক পথে লালমনিরহাটের বুড়িমারী আইসিপি হয়ে বাংলাদেশে পৌঁছাবে। সফরসূচি অনুযায়ী জাতীয় জাদুঘর, বঙ্গবন্ধু নভোথিয়েটার, বাংলাদেশ সেনাবাহিনীর জাদুঘর, বাংলাদেশ বিমান বাহিনীর জাদুঘর, রাজধানীর বিভিন্ন শপিংমলসহ বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবে।

এছাড়া বিএসএফ স্কুল ও কলেজ শিক্ষার্থীরা বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। প্রতিনিধিদল সফর শেষে আগামী রোববার (২৯ নভেম্বর) বুড়িমারী হয়ে দেশে ফিরবে।

উল্লেখ্য, বিএসএফের আমন্ত্রণে বিজিবির স্কুল শিক্ষার্থীদের ২৯ সদস্যের একটি প্রতিনিধিদল গত ১৪ সেপ্টেম্বর ভারতের দার্জিলিং ও শিলিগুড়িতে সৌজন্য সফর করেছেন। এ ধরনের সফর বিজিবি ও বিএসএফের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।