বিমান বহরে যুক্ত হচ্ছে `মেঘদূত’


প্রকাশিত: ০২:৩৩ পিএম, ২৫ নভেম্বর ২০১৫

বাংলাদেশ বিমানের নতুন অতিথি ‘মেঘদূত’ আগামী ২৭ নভেম্বর বহরে যুক্ত হচ্ছে । যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত উড়োজাহাজ কোম্পানি বোয়িং তৈরি করেছে নতুন প্রজন্মের বিমান বোয়িং ৭৩৭-৮০০ ‘মেঘদূত’।

ইতোমধ্যে ভারপ্রাপ্ত এমডি মোসাদ্দেক আহমেদের নেতৃত্বে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩৮ সদস্যের একটি প্রতিনিধিদল বিমানটি আনতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সকল আনুষ্ঠানিকতা শেষে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সকাল ১০টায় সিয়াটলস্থ বিমান কর্তৃপক্ষের কাছে ‘মেঘদূত’ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করবে বোয়িং কর্তৃপক্ষ।

বিমান সূত্রে জানা গেছে, ২৬ নভেম্বর দুপুর ১২টায় যুক্তরাষ্ট্র থেকে ঢাকার উদ্দেশ্যে এয়ারক্রাফট টি উড়বে। ২৭ নভেম্বর বাংলাদেশ স্থানীয় সময় ১টায় মেঘদূত হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের মাটি স্পর্শ করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক মাজাহারুল ইসলাম জাগো নিউজকে জানিয়েছেন, একটানা ১৬ ঘণ্টা আকাশে থেকে ‘মেঘদূত’ ঢাকায় পৌঁছাবে ২৭ নভেম্বর শুক্রবার দুপুরে। মাঝপথে লন্ডনে কিছু সময়ের জন্য জ্বালানি নেবে।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের এই বিমানটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। তবে উদ্বোধনের তারিখ এখনো নির্ধারণ হয়নি।

আরএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।