১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করছে ঢাকা


প্রকাশিত: ১০:০২ এএম, ২৫ নভেম্বর ২০১৫

রংপুর রাইডার্সের দেওয়া ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করছে ঢাকা ডায়নামাইটস। শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকার সংগ্রহ ১ ওভার শেষে বিনা উইকেটে ৪ রান। নাসির জামসেদ ৩ আর শামসুর শুভ ১ রান নিয়ে ব্যাট করছে।

এর আগে লেন্ডল সিমন্সের অর্ধশত, মো. মিঠুন এবং থিসারা পেরেরার দুটি কার্যকরী ইনিংসে দারুণ সংগ্রহ পেয়েছে রংপুর রাইডার্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চতুর্থ দিনের প্রথম খেলায় ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান করে রংপুরের দলটি।

বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে রংপুর। ব্যাটিং নেমে শুরুটা ভালোই করে দুই উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার এবং লেন্ডল সিমন্স। দলীয় ৩৮ রানে রংপুর শিবিরে প্রথম আঘাত হানেন মুস্তাফিজুর রহামান। মোসাদ্দেকের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। ১০ বলে ১৮ রান করেন এই ওপেনার।

এরপর মো. মিথুনকে নিয়ে ৫৪ রানের দারুণ এক জুটি গড়ে রংপুরকে বড় সংগ্রহের পথে নিয়ে যান সিমন্স। তবে ১১ তম সিমন্সকে ফরহাদ রেজার হাতে তালুবন্দি করে আউট করেন মোশারফ হোসেন। আউট হবার আগে অর্ধশতক তুলে নেন এই ক্যারাবিয়ান। ৩৯ বলে ৫টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৫১ রান করেন তিনি।

এরপর থুসারা পেরেরার সঙ্গে ২৮ রানের জুটি গড়েন মোঃ মিঠুন। তবে ঢাকার আগে ম্যাচের নায়ক আবুল হোসেন রাজুর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। দলের জন্য মূল্যবান ৩৪ রান করেন মিঠুন। ২২ বলে ৩টি চার এবং ২টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি।

মিথুনের বিদায়ের পর দ্রুতই ফিরে যান স্যামি, পেরেরা এবং আল-আমিন। পেরেরা ২০ বলে ২টি চার এবং ২টি ছক্কায় ২৭ রান করে মুস্তাফিজের বলে আউট হন। শেষ দিকে সাকিব আল হাসানের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ১৭৬ রান করে রংপুর রাইডার্স। সাকিব ১৫ বলে ৩টি চারে ২৪ রান করেন। ঢাকার পক্ষে ইয়াসির শাহ এবং মুস্তাফিজুর রহমান ২টি করে উইকেট নেন যথাক্রমে ২৪ ও ৩৮ রানে। এছাড়া মোশারফ এবং রাজু ১টি করে উইকেট পান।

আরটি/এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।