এইচএসসির ফরম পূরণ করতে ১০ হাজার টাকা জামানত


প্রকাশিত: ০৯:৪৮ এএম, ২৫ নভেম্বর ২০১৫

টেস্ট পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীর কাছ থেকে একটি বিষয়ের জন্য ১০ হাজার টাকা জামানত নিয়ে ফরম পূরণ করেছে পাকশীর বাঘইল স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ। অথচ ওই টাকার কোনো রশিদ দিচ্ছে না স্কুল কর্তৃপক্ষ।

ওই প্রতিষ্ঠান থেকে এবার ৭১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেবে। এরমধ্যে টেস্ট পরীক্ষায় ১০ জন এক বিষয়ে ফেল করেছে। এসব শিক্ষার্থী ১০ হাজার টাকা জামানত রেখে ফরম পূরণের সুযোগ পাচ্ছে।

বিজ্ঞান বিভাগের ফরহাদ রহমান নামে এক  ছাত্র ইতোমধ্যে ১০ হাজার টাকা জামানত দিয়ে ফরম পূরণ  করলেও তাকে টাকা জমা দেয়ার কোনো রশিদ দেয়া হয়নি।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জানান, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী টেস্ট পরীক্ষায় যারা এক সাবজেক্টে ফেল করেছে তাদের কাছ থেকে ১০ হাজার টাকা করে জামানত রেখে ফরম পূরণের সুযোগ দেয়া হয়েছে। যে ফেল করবে তার এই জামানতের টাকা বাজেয়াপ্ত হবে। পাশ করলে ফেরত পাবে।

এভাবে জামানত রাখার কোনো নিয়ম আছে কিনা জানতে চাইলে বাঘইল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বলেন, ম্যানেজিং কমিটি সিদ্ধান্ত নিলে করতে পারে।

আলাউদ্দিন আহমেদ/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।