ইসরাইলি বর্বরতা অব্যাহত, নিহত ১৫৭


প্রকাশিত: ০৪:৩৫ এএম, ১৩ জুলাই ২০১৪

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলি বর্বরতা অব্যাহত রয়েছে। বিমান হামলায় শনিবার ৫২ জন নিহত হয়েছে বলে জানা গেছে। এ নিয়ে গত পাঁচ দিনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৭ জন।

গাজায় গত মঙ্গলবার থেকে শুরু হওয়া ইসরাইলি হামলার মধ্যে শনিবারই সবচেয়ে রক্তক্ষয়ী দিন ছিল বলে রোববার বার্তা সংস্থা এএফপি প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে।

শনিবার গাজা সিটিতে একটি বাড়ি ও একটি মসজিদ লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল। এ হামলায় ১৮ জন নিহত হয়েছে। এ ছাড়া গাজার অন্যান্য এলাকায় চালানো হামলায় হতাহতের বাকি ঘটনাগুলো ঘটেছে। হামলার জবাবে ইসরাইলের অভ্যন্তরে রকেট নিক্ষেপ অব্যাহত রেখেছে হামাস। তবে গত পাঁচ দিনে কোনো ইসরায়েলি নিহত হয়নি।

গত শুক্রবার জাতিসংঘ বলেছে, গাজায় নিহত ব্যক্তিদের ৭৭ শতাংশ বেসামরিক নাগরিক। গাজা ভূখণ্ডে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ।

ইসরাইলি কর্তৃপক্ষ জানায়, বিমান হামলা অব্যাহত রাখার পাশাপাশি এবার সম্ভাব্য স্থল হামলার প্রস্তুতি নিচ্ছে তারা। এর অংশ হিসেবে সীমান্তে ট্যাংক ও গোলন্দাজ বাহিনীর সমাবেশ করা হয়েছে। ইতিমধ্যে মন্ত্রিসভা অনুমোদিত ৪০ হাজার সংরক্ষিত সেনার ৩৩ হাজার সদস্য পাঠানো হয়েছে। এএফপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।