জাপানে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত


প্রকাশিত: ০৯:৩১ পিএম, ২৪ নভেম্বর ২০১৫

জ্যেষ্ঠ কূটনীতিক রাবাব ফাতিমাকে জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত নিয়োগ দেয়া হয়েছে। তিনি বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ে মহাপরিচালক হিসেবে (পূর্ব এশিয়া এবং প্যাসিফিক অঞ্চল) দায়িত্ব পালন করছেন।

রাবাব ফাতিমা বর্তমান রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত হবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, রাবাব ফাতিমা ১৯৮৬ সালের বিসিএস (পররাষ্ট্রবিষয়ক) ক্যাডারে যোগ দেয়ার মাধ্যমে কূটনীতিক পেশা শুরু করেন। তিনি বাংলাদেশের পক্ষে নিউইয়র্কে জাতিসংঘের আবাসিক মিশনে কূটনীতিক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

কলকাতায় বাংলাদেশ মিশনের উপ-হাইকমিশনার ছিলেন ফাতিমা। এ ছাড়াও তিনি কমনওয়েলথ সচিবালয় এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থায় (আইওএম) কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেন।

রাবাব ফাতিমা যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ এবং কূটনীতিক বিষয়ে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।