যানজট নিরসনে ট্রাফিক পুলিশের সড়ক মেরামত


প্রকাশিত: ১২:১১ পিএম, ২৪ নভেম্বর ২০১৫

প্রতিদিনের যানজটে ক্লান্ত রাজধানীবাসী। আগে শুধুমাত্র কার্যদিবসগুলোতে সড়কের যানজট দেখা গেলেও এখন ছুটির দিনেও থাকে একই রকম যানজট। এই যানজট নিরসনে ফ্লাইওভার, ওভারপাস তৈরিসহ কতই না কৌশল আবিষ্কার করছে সরকার। কিন্তু ফল হচ্ছে না।

এদিকে বিশেষজ্ঞরা মনে করছেন, রাজধানীর যানজটের অন্যতম কারণ ভাঙা ও চলাচলের অনুপযোগী সড়ক। ত্রুটিপূর্ণ এসব সড়ক মেরামতে এক পক্ষ অন্য পক্ষকে দোষারোপ করলেও ভোগান্তি হয় সাধারণ জনগণেরই।
 
জনগণের এই ভোগান্তি লাঘবে যানজট নিরসনের পাশাপাশি এখন সড়ক মেরামতের কাজও করছে ট্রাফিক পুলিশ। রাজধানীর মেরুল বাড্ডা কাঁচাজারের সামনে এমন চিত্র দেখা গেল।
 
নিয়মিত জলাবদ্ধতার কারণে গত কয়েক দিন ধরে মেরুল বাড্ডার কাঁচা বাজারের সামনে এক লেনে গাড়ি চলাচল করতো। ফলে বাড্ডা ও হাতিরঝিলে কয়েক কিলোমিটার যানজট লেগে থাকত। তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও শিল্পাঞ্চল ট্রাফিক জোনের উদ্যোগে মঙ্গলবার সড়কটিতে ৪টি পিক-আপ ভর্তি ইট এবং পাথর ভাঙা ফেলা হয়েছে। এতে সড়কটিতে তিন লেনে গাড়ি চলতে পারে। আগের থেকে কমেছে যানজট।
 
Police

শিল্পাঞ্চল জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. আবু ইউছুফ জাগো নিউজকে বলেন, জরুরি সেবার কোনো সংস্থাকে দোষারোপ না করে টেন্ডার জটিলতায় না গিয়ে আমরাই সড়কটির সংস্কারের সিদ্ধান্ত নিই। স্থায়ী সমাধান করতে না পারলেও গাড়ির চাকা সচল রাখতে আমরা কাজ করে যাব।
 
তিনি জানান, ট্রাফিক পুলিশের পক্ষ থেকে প্রতিনিয়তই যানজটের কারণ উৎঘাটন ও তার সমাধানের ব্যবস্থা করা হয়। এরই অংশ হিসেবে সড়কটি সংস্কার করা হয়েছে। আবু ইউসুফের পাশাপাশি সড়ক সংস্কারের অন্যতম প্রধান উদ্যোক্তা পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) সালাহ্উদ্দীন।
 
এর আগে বুধবার সাতরাস্তা হাতিরঝিল সংযোগ সড়কের হাতিরঝিলে প্রবেশ পথে সড়ক সংস্কার করে এই জোনের ট্রাফিক পুলিশ।
 
এআর/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।