ব্যাংকিং জাতি গড়ার প্রত্যয়ে ব্যাংকিং মেলা শুরু


প্রকাশিত: ০৫:৫৬ এএম, ২৪ নভেম্বর ২০১৫

ব্যাংকিং জাতি গড়ার প্রত্যয়ে দেশে প্রথমবারের শুরু হল পাঁচ দিনব্যাপী ব্যাংকিং মেলা। মঙ্গলবার সকালে রাজধানীর বাংলা একাডেমিতে কেন্দ্রীয় ব্যাংকের আয়োজনে পাঁচ দিনব্যাপী মেলার উদ্বোধন গভর্নর ড. আতিউর রহমান। আনুষ্ঠানিক উদ্বোধন শেষে গভর্নর মেলায় অংশ নেয়া বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের স্টল ঘুরে দেখেন।

Bank-fair

পাঁচ দিনব্যাপী এ মেলা চলবে আগামী ২৮ নভেম্বর পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

দেশে প্রথমবারের মতো এ মেলায় কেন্দ্রীয় ব্যাংক ছাড়াও দেশি-বিদেশি ৫৬টি ব্যাংক, ৬টি আর্থিক প্রতিষ্ঠান ও ৭টি আর্থিক সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এছাড়া দর্শনার্থীদের জন্য মেলায় বাংলাদেশ ব্যাংকের আর্থিক শিক্ষা, টাকা জাদুঘর, বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস (টাকা তৈরির মেশিন), বিভিন্ন প্রকাশনা, স্মারক মুদ্রা ও নোট ক্রয়, জনসাধারণের জন্য সেবা ও অভিযোগ কেন্দ্র খোলা রয়েছে।

Bank-fair

কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরীরর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অর্থবিভাগের সিনিয়র সচিব মইনুল ইসলাম, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. এম আসলাম আলম, এনবিআরের চেয়ারম্যান নজিবুর রহমান, মেলার প্রধান সমন্বয়কারী ও কেন্দ্রীয় ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ড. বিরুপাক্ষ পালসহ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআই/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।