কামারুজ্জামান রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার : দাবি পরিবারের


প্রকাশিত: ০৯:৫৯ এএম, ১০ নভেম্বর ২০১৪

মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা মোহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ড বহাল রেখে আপিল বিভাগের দেওয়া রায়কে রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার উল্লেখ করেছে তার পরিবার। সোমবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে কামারুজ্জামানের পরিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।
 
সংবাদ সম্মেলনে কামারুজ্জামানের পরিবারের পক্ষে তার বড় ছেলে হাসান ইকবাল বক্তব্য দেন। তিনি বলেন, আমার বাবা সম্পূর্ণ নির্দোষ। একাত্তরে মানবতাবিরোধী অপরাধে ন্যূনতম সংশিষ্টতা নেই তার। তিনি কখনো সোহাগপুরে যাননি। সোহাগপুরে কোনো হত্যাকাণ্ডের সাথে তিনি জড়িত নন।
 
এ সময় ট্রাইব্যুনালের দেওয়া মৃত্যুদণ্ডের রায় বহাল রেখে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ `ন্যায়ভ্রষ্টতার` পরিচয় দিয়েছে বলে তিনি দাবি করেন।
 
এছাড়া আপিল বিভাগের রায় রিভিউয়ের আবেদনের সুযোগ পেলে রায়ে পরিবর্তন আসতে পারে বলে আশাবাদও ব্যক্ত করেন কামারুজ্জামানের ছেলে।
 
তিনি বলেন, এ মামলার মূল স্বাক্ষীর তালিকায় থাকা ৪৬ জনের মধ্যে মাত্র ১০ জন সাক্ষ্য দিয়েছে। তারা কেউই আমার বাবার নাম (কামারুজ্জামানের) উল্লেখ করেননি।
 
এছাড়া ২০১১ সালে সাংবাদিক মামুন উর রশিদ সোহাগপুরের গণ্যহত্যা নিয়ে `সোহাগপুরের বিধবা কন্যারা` নামে যে বই প্রকাশ করেন তাতে যে ১৩৮ জনের রাজাকারের নামের তালিকা রয়েছে তাতেও কামারুজ্জামানের নাম নেই বলে দাবি করেন হাসান ইকবাল।
 
সংবাদ সম্মেলনে কামারুজ্জামানের স্ত্রী ও তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।