মঙ্গলবার ঢাকায় আসছেন সৌমিত্র চট্টোপাধ্যায়


প্রকাশিত: ০৬:০০ এএম, ২৩ নভেম্বর ২০১৫

বাংলা ভাষার সাহিত্যিক-সাংবাদিক-শিল্পী ও সংস্কৃতিসেবীদের অংশগ্রহণে এক আনন্দ-আড্ডার আয়োজন করা হয়েছে। সেখানে যোগ দিতে ঢাকায় আসছেন ভারতীয় বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি অভিনেতা ও আবৃত্তিকার সৌমিত্র চট্টোপাধ্যায়। তার সঙ্গে আরো আসবেন দুই বাংলার জনপ্রিয় কথাশিল্পী শীর্ষেন্দু মুখোপাধ্যায়।

জানা গেছে আগামী মঙ্গলবার, ২৪ নভেম্বর তারা ঢাকায় পৌঁছাবেন। ওইদিন সন্ধ্যায় রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে আনন্দ-আড্ডায় যোগ দিবেন দুই ভুবনের এই দুই উজ্জ্বল নক্ষত্র।

আরো জানা গেছে, সিনিয়র সাংবাদিক পীর হাবিবুর রহমানের সম্পাদনায় আগামী ১ ডিসেম্বর পাঠকের সামনে উন্মোচিত হচ্ছে অনলাইন নিউজপোর্টাল পূর্বপশ্চিমবিডি.কম (www.purboposhchimbd.com)। এ উপলক্ষে প্রকাশনার পূর্বক্ষণে ‘কথা-কবিতা-গান’ শীর্ষক আনন্দ-আড্ডার এই আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রধান অতিথি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সৌমিত্র চট্টোপাধ্যায় ও শীর্ষেন্দু মুখোপাধ্যায় ছাড়াও এ আনন্দ আড্ডায় বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নায়করাজ রাজ্জাক, সমকাল সম্পাদক গোলাম সারোয়ার ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

এর আগে সংস্কৃতি মন্ত্রালয়ের সহায়তায় দুই বাংলার নাট্যদলের অংশগ্রহণে গঙ্গা যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবে যোগ দিতে গেল সেপ্টেম্বরে সর্বশেষ ঢাকায় এসেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সেবার নিজের নির্দেশনায় একটি নাটকে অভিনয়ও করেছিলেন সত্যজিৎ রায়ের প্রিয় এই অভিনেতা।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।