দেশের উন্নয়নে স্বাস্থ্য সচেতনতার বিকল্প নেই


প্রকাশিত: ০৯:৪৩ এএম, ২১ নভেম্বর ২০১৫

খুব শিগগিরই বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে। বাল্যবিবাহ নিরোধ একটি সামাজিক আন্দোলন পার্লামেন্টের এ উদ্যোগ জার্মান সরকার সমর্থন করে বলে জানিয়েছেন জার্মান রাষ্ট্রদূত ড. টমাস প্রিনজ।

তিনি বলেন, একটি দেশের যেকোনো উন্নয়নের জন্য স্বাস্থ্য সচেতনতা এবং শিক্ষার কোনো বিকল্প নেই। আর এই শিক্ষা ছেলে-মেয়ে উভয়ের জন্যই প্রযোজ্য। তাই প্রকৃত শিক্ষা গ্রহণ করতে পারলেই দেশে বাল্যবিবাহ নিরোধ করা সম্ভব।

শনিবার সকালে সিরাজগঞ্জের বহুলী ইউনিয়ন পরিষদে `বাল্যবিবাহ নিরোধ এবং জন্ম ও বিবাহ নিবন্ধন কার্যক্রমে তৃণমূল পর্যায়ে সম্পৃক্ততা ও দক্ষতা উন্নয়ন শীর্ষক` এক কর্মশালায় এসব কথা বলেন তিনি। বাংলাদেশ জাতীয় সংসদ ও ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) যৌথ উদ্যেগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সিরাজগঞ্জ সদর আসনের সংসদ অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের প্রতিনিধি ব্রিজিত ফিলম, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, নুরজাহান বেগম, সাবিনা আকতার, সফুরা বেগম, ফজিলাতুননেছা প্রমুখ।

বাদল ভৌমিক/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।