পিতৃত্বকালীন ছুটি নেবেন মার্ক জুকারবার্গ


প্রকাশিত: ০৮:০৭ এএম, ২১ নভেম্বর ২০১৫

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ দুই মাসের পিতৃত্বকালীন ছুটি নেবেন। কন্যাশিশুর জন্মের পর তিনি এই ছুটি নেবেন। বিশ্বের সবচেয়ে ব্যস্ত এবং ক্ষমতাশালী এই নির্বাহী কর্মকর্তা শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

সিলিকন ভ্যালির প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো মেধাবীদের জন্য পিতৃত্বকালীন ভাতা ও অন্যান্য সুবিধা বৃদ্ধি করেছে। কিন্তু অনেক কর্মীই প্রতিযোগিতায় পেছনে পড়া অথবা পদোন্নতি বঞ্চিত হওয়ার ভীতি থেকে এসব সুবিধা নিতে চান না।

বিশ্বের সবচেয়ে বড় অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক যুক্তরাষ্ট্রের কর্মীদের বেতনসহ সর্বোচ্চ চারমাসের মাতৃত্বকালীন অথবা পিতৃত্বকালীন ছুটির ব্যবস্থা রেখেছে। কর্মীরা ছুটির পুরো অংশই একবারে অথবা আলাদা আলাদাভাবে নিতে পারেন।

এর আগে চলতি বছরের জুলাইয়ে মার্ক জুকারবার্গ ঘোষণা দেন, তিনি ও স্ত্রী প্রিসচিলা চ্যান কন্যা শিশুর আশা করছেন।

নিজের ফেসবুক পেইজে পোষা কুকুর বেস্ট ও একটি বেবি কেরিয়ারের ছবি দিয়ে জুকারবার্গ লিখেছেন, এটি খুবই ব্যক্তিগত সিদ্ধান্ত। আমাদের প্রিয় শিশুতোষ বই ও খেলনাও সংগ্রহ করেছি।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।