মামলা শেষ না হওয়া পর্যন্ত চালাতে চান মুজাহিদ


প্রকাশিত: ০৬:৫৬ এএম, ২১ নভেম্বর ২০১৫
ফাইল ছবি

২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় করা মামলায় মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের নাম আসায় মামলটি শেষ না হওয়া পর্যন্ত চালিয়ে যাওয়ার জন্য রাষ্ট্রপতির কাছে অনুমতি চেয়েছেন তার স্ত্রী তামান্না-ই-মুজাহিদ। শনিবার দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মুজাহিদের স্ত্রী এসব কথা বলেন।

এ বিষেয়ে ব্যাখ্যা জানতে চেয়ে রাষ্ট্রপতির কাছে একটি আবেদন করা হবে বলেও মুজাহিদের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। কারণ সংবিধানের ৪৯ অনুচ্ছেদ অনুযায়ী একমাত্র রাষ্ট্রপতি চাইলেই মৃত্যুদণ্ড স্থগিত রাখতে পারেন।

সংবাদ সম্মেলনে মুজাহিদের স্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন শালিকা সাকিয়া তাসনিম, তার তৃতীয় ছেলে আলী আহমেদ মাবরুর, ছোট ছেলে আলী আহমেদ তাহকিক, মুজাহিদের বড় ভাই আলী আফজাল খালেছ, তার ছোট ভাই আলী আজগর আসলাম প্রমুখ।

তামান্না-ই-মুজাহিদ বলেন, ২১ আগস্ট হামলার ঘটনায় করা মামলায় মুজাহিদের নাম এসেছে। যা তার মানহানি করেছে। তাই এই মামলটি শেষ পর্যন্ত আমরা দেখতে চাই। মামলার শেষ ফলাফল দেশবাসীর কাছে তুলে ধরতে চাই। আর এটা আমাদের সাংবিধানিক অধিকার । শেষ ইচ্ছা হিসেবে মুজাহিদের পক্ষ থেকে তিনি রাষ্ট্রপতির কাছে এই আর্জি পেশ করেন। মুজাহিদের স্ত্রী বলেন, গত ১৯ নভেম্বর পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাতের সময় মুজাহিদ জানিয়েছেন, আপিল বিভাগের রায়ের কপি এলে তিনি রাষ্ট্রপতির কাছে আইনি বিষয়ে লিখিতভাবে জানতে চাইবেন যে, ২১ আগস্ট মামলায় তার অবস্থান কি হবে।

তামান্না-ই মুজাহিদ বলেন, বিশেষ ট্রাইব্যুনালে মামলা চলমান থাকাবস্থায় যদি অন্য কোনো মামলায় কারো দণ্ড কার্যকর করা হলে সেটি হবে নাগরিকের অধিকার লঙ্ঘন। যেহেতু আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ রাষ্ট্রপতিকে তার সাংবিধানিক অভিভাবক মনে করেন। তাছাড়া রাষ্ট্রপতি নিজেই একজন আইনজীবী। তাই মুজাহিদের আইন ও সংবিধানিক অধিকার পেতে তিনি কার্যকর ব্যবস্থা নেবেন বলে আশা প্রকাশ করেছেন।

তিনি বলেন, এই কারণেই  মুজাহিদ চিঠি দিয়ে রাষ্ট্রপতির কাছে জানতে চাইবেন যে ২১শে আগস্ট গ্রেনেড হামলার মামলায় তার অবস্থান কী হবে।মৃত্যদণ্ড নিয়ে তার স্বামী  চিন্তিত নয় বলে মন্তব্য করেন তিনি। মুজাহিদ রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন কিনা এ বিষয়ে স্পষ্ঠ না করে মুজাহিদের স্ত্রী বলেন, তিনি(মুজাহিদ) বার বার নির্দোষ বলে দাবি করেছেন।

প্রসঙ্গত, ২১শে আগস্ট ও গ্রেনেড হামলা মামলার মুজাহিদ অন্যতম আসামি। ওই মামলার এখন চূড়ান্ত সাক্ষ্যগ্রহণ চলছে।

এফএইচ/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।