দেশের খ্রিস্টান ধর্মযাজকদের হত্যা প্রচেষ্টার প্রতিবাদে মানববন্ধন


প্রকাশিত: ০৫:৫৬ এএম, ২১ নভেম্বর ২০১৫

দেশের খ্রিস্টান ধর্মযাজক ও পালকদের হত্যা প্রচেষ্টা এবং ফ্রান্সের প্যারিসে নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ খ্রীস্টান অ্যাসোসিয়েশন।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ খ্রীস্টান অ্যাসোসিয়েশনের  আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৮ নভেম্বর দিনাজপুর শহরে ইতালীয় ধর্মযাজক এবং সেন্ট ভিনসেন্ট হাসপাতালের চিকিৎসক ফাদার পিয়েরো পারোলারিকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়েছে। এর আগে ৫ অক্টোবর পাবনার ঈশ্বরদীতে পাষ্টার লুক সরকারকে গলাকেটে হত্যা চেষ্টা করা হয়েছিলো। এছাড়াও সাম্প্রতিক সময়ে ঢাকার বিভিন্ন চার্চের পালকে হত্যার হুমকি প্রদান করা হয়েছে।

এসব ঘটনায় বক্তারা উদ্বেগ প্রকাশ করে এ ধরনের হত্যাকাণ্ড এবং হত্যা প্রচেষ্টার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

পাশাপাশি দেশের খ্রিস্টান ধর্মযাজক, পালক-পুরোহিত ও খ্রিস্টান নাগরিকসহ তাদের জানমালের নিরাপত্তা বিধানে সরকারের বিশেষ দৃষ্টি প্রদানের দাবিও জানান তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত, প্রেসিডিয়াম সদস্য হিউবার্ট গমেজ, সংগঠনের স্বপন রোজারিও প্রমুখ।

এএস/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।