বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজের ভর্তি ফরম বিতরণ শুরু রোববার


প্রকাশিত: ০৪:৪৮ এএম, ২০ নভেম্বর ২০১৫

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের স্কুল শাখায় ভর্তি ফরম বিতরণ রোববার থেকে  শুরু হবে। ফরম জমা দেয়ার শেষ তারিখ ৬ ডিসেম্বর।  শুক্রবার প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলা মাধ্যমে প্রভাতী শাখায় কেজি শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করা যাবে। ২৪ ডিসেম্বর সকাল ৯টায় লটারি অনুষ্ঠিত হবে। প্রভাতী শাখায় ৩য় শ্রেণিতে ছাত্র-ছাত্রী। ৬ষ্ঠ ও ৯ম শ্রেণির প্রভাতী শাখায় ছাত্রী এবং দিবা শাখায় ছাত্র ভর্তি করা হবে।

ইংরেজি মাধ্যমের প্রভাতি শাখায় প্লে, ৬ষ্ঠ ও ৯ম শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। প্লে শ্রেণিতে ভর্তি লটারি ২৪ ডিসেম্বর সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। বাংলা ও ইংরেজি মাধ্যমের ৩য় ও ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা ১১ ডিসেম্বর সকাল ৯টা অনুষ্ঠিত হবে। ৯ম শ্রেণিতে জেএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ভর্তি করা হবে। ভর্তি ফরমের মূল্য ২শত টাকা।

হাজারীবাগ, নিউমার্কেট, লালবাগ, ধানমন্ডি থানা প্রতিষ্ঠানের ক্যাচমেন্ট (সেবা) এলাকা নির্ধারণ করা হয়েছে। এসব এলাকায় বসবাসকারী শিক্ষার্থীদের জন্য ৪০ শতাংশ কোঠা সংরক্ষিত থাকবে।
 
বিজিবি প্রধান কার্যালয়ের ৪নং গেট সংলগ্ন ব্যাংক এশিয়ার শাখা ও বিজিবি ১ নং গেট সংলগ্ন পিলখানা বুথ থেকে শুক্র ও শনিবার ছাড়া প্রতিদিন সকাল  ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ফরম সংগ্রহ করা যাবে।

৬ ডিসেম্বর পর্যন্ত ব্যাংক এশিয়ার পিলখানা বুথ ও ৪নং গেট সংলগ্ন তথ্য কেন্দ্রে ফরম জমা দেয়া যাবে। বিস্তারিত তথ্য প্রতিষ্ঠানে ওয়েবসাইট ও ৪নং গেট সংলগ্ন তথ্য কেন্দ্রে পাওয়া যাবে।

এনএম/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।