ইতালীয় নাগরিক হত্যাচেষ্টায় জামায়াত নেতার রিমান্ড


প্রকাশিত: ১২:৪৫ পিএম, ১৯ নভেম্বর ২০১৫

দিনাজপুরে ইতালিয়ান নাগরিক ফাদার পিয়েরো পারোলারী সামিওকে গুলি করে হত্যাচেষ্টা মামলায় জেলা জামায়াতের সেক্রেটারি অ্যাড.আবু আলা মোহাম্মদ মাহবুবুর রহমান ভুট্টােকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিকেল সাড়ে চারটার সময় তাকে আদালতে তুলে তিনদিনের রিমান্ড চাইলে বিচার শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার রাত সাড়ে ১১টার দিকে দিনাজপুর কোতয়ালী থানায় মামলা দায়ের করেন দিনাজপুর কসবা মিশনের ফাদার সিলাস কুসুজ।

দিনাজপুর কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম খালেকুজ্জামান জাগো নিউজকে জানান, কসবা মিশনের ফাদার সিলাস কুসুজ বাদী হয়ে অজ্ঞাত দুবৃর্ত্তদের নামে মামলা দায়ের করেন। তিনি আরও জানান দিনাজপুর পুলিশ সুপারের নির্দেশে এই মামলার তদন্ত দায়িত্ব দেয়া হয়েছে দিনাজপুর ডিবি পুলিশকে। কোতয়ালী থানার মামলা নং ৪৩ তারিখ ১৮.১১.২০১৫ ইং। ধারা ৩২৬/৩০৭/৩৪/১০৯ দঃধি।  

মামলা দায়েরের পর এই মামলায় দিনাজপুর জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি অ্যাড.আবু আলা মোহাম্মদ মাহবুবুর রহমান ভূট্টোকে গ্রেফতার দেখানো হয়।

দিনাজপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজেস্ট্রেট আমলী আদালত-১ (কোতয়ালী) এর বিচারক এস এম আহসানুল হকের আদালতে বিকেলে আসামি জেলা জামায়াতে ইসলামির সেক্রেটারিকে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি পুলিশের ওসি রেজওয়ান রহিম তিন দিনের রিমান্ডের আবেদন করেন। বিচারক শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশগ্রহণ করেন কোর্ট সিআই আবু সাঈদ ও আসামি পক্ষে ছিলেন অ্যাড.আবু তালেন।

মামলার অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে, ডিবি পুলিশের ওসি রেজওয়ান রহিম জাগো নিউজকে জানান, তদন্তের দায়িত্ব পাওয়ার পর ঘটনাস্থল পরির্দশনসহ তদন্ত কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। তিনি আরোও জানান, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আর কিছু বলা যাচ্ছে না।  

ইতালিয়ন পিয়োরা সামিও পেশায় একজন চিকিৎসক। তিনি শহরের সুইহারী নাভানা ক্যাথলিক মিশন (এনটিএস) চার্চের ফাদার। দীর্ঘ ১৫ বছর ধরে দিনাজপুর মিশনে কর্মরত রয়েছেন।

গত বুধবার সকাল সাড়ে সাতটায় শহরের মির্জাপুর বিআরটিসি বাস কাউন্টার সংলগ্ন কালুর মোড় এলাকায় দুবৃর্ত্তের গুলিতে তিনি আহত গুরুতর আহত হন।
 
দিনাজপুর মেডিকেল কলেজ হাসাপাতালের কর্তব্যরত চিকিৎসক পার্থ সারথি রায় ও এটিএম জিল্লুর রহমানের তত্ত্বাবধানে পিয়ারো পারোলারি সামিও চিকিৎসা প্রদান করা হয়। পরে তারা বলেছিলেন, বাম কাঁধের পেছন থেকে একটি গুলি গলার সামান্য অংশ ভেদ করে ডান পাশ দিয়ে বেরিয়ে গেছে। কাঁধে শুধু গুলির আঘাতই রয়েছে।

গত বুধবার বিকাল সাড়ে ৪ টার দিকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে অ্যাম্ব্যুলেন্স যোগে দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে নিয়ে আসা হয়। সেখান থেকে তাকে চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হয়।

এমদাদুল হক মিলন/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।