সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহালের দাবি


প্রকাশিত: ০৭:৩০ এএম, ১৯ নভেম্বর ২০১৫

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন বেতনস্কেলে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহালের দাবি জানিয়েছে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) ক্ষমতায়নে জারি করা অফিস স্মারক বাতিল, সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টি, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সকল ধরনের প্রেষণ বাতিল এবং কৃত্য পেশাভিত্তিক জনপ্র্রশাসন গড়ে তোলার দাবিও জানান তারা।

বক্তারা বলেন, প্রকৃচি- বিসিএস সমন্বয় কমিটি সকল ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টির দাবি জানিয়ে আসছে। কিন্তু ২৬ ক্যাডার ও বিভিন্ন ফাংশনাল সার্ভিসে পদোন্নতি না দিয়ে শুধু উপ সচিব, যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিব পর্যায়ে আবারো পদোন্নতি প্রদানের প্রক্রিয়া শুরু করা হয়েছে।

বক্তারা আরো বলেন, ইতিপূর্বেও কয়েকবার ২৬ ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের কর্মকর্তাদের বাদ দিয়ে সুপার নিউমারারি পদে সৃষ্টি করে অনুমোদিত পদের অতিরিক্ত সংখ্যক কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়। আমরা আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন করে সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে পদোন্নতির ক্ষেত্রে সমান সুযোগ প্রদান করার দাবিও জানান তারা।

এসময় দাবি আদায়ের লক্ষে তারা বিভিন্ন রকম কর্মসূচি ঘোষণা করছে। কর্মসূচিগুলো হলোঃ এক. ২২ নভেম্বর ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সম্মেলন। দুই. ২৪ নভেম্বর সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলানায়তনে ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন। তিন. ২৭ নভেম্বর বরিশাল, সিলেট ও রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সম্মেলন। চার. ২৮ নভেম্বর চট্টগ্রাম, রংপুর ও খুলনা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, প্রকৃচি-বিসিএস কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সচিব প্রকৌশলী মো. আব্দুস সবুর, কৃষিবিদ ইনিস্টিটিউশনের মহাসচিব মোবারক আলী, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব প্রফেসর ডা: এম. ইকবাল আর্সলান, বিসিএস সমন্বয় কমিটির মহাসচিব মো. ফিরোজ খান প্রমুখ।

এএস/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।