বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ জয়


প্রকাশিত: ০৩:৪৪ এএম, ১৯ নভেম্বর ২০১৫

জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চার দিনের ম্যাচ ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল। এর ফলে প্রথমটিতে জেতায় দুই ম্যাচের সিরিজ ১-০-তে নিজেদের করে নিয়েছে শুভাগতরা।

বুধবার জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে চতুর্থ ও শেষ দিনে ৫ উইকেটে ৩৭৬ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। ফলে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ২৭৮ রান। শেষ পর্যন্ত ২২ ওভারে ৪ উইকেটে ৮৮ রান তুলে ড্র নিশ্চিত করে শুভাগতর দল।

২৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু বিপদে পড়ে যায় বাংলাদেশ। দলীয় ১২ রানে তাসামুল, ২৬ রানে রনি তালুকদার ও ৩০ রানে নাঈম ইসলাম আউট হলে কোণঠাসা হয়ে যায় অতিথিরা। এক পর্যায়ে ৫২ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা।তবে পঞ্চম উইকেটে শুভাগত ও মোসাদ্দেক হোসেনের ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচ ড্র করে তারা। মোসাদ্দেক ২৫ ও শুভাগত ১৯ রানে অপরাজিত থাকেন।

এর আগে তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের সংগ্রহ ছিল ১ উইকেটে ২২৩ রান। ব্র্যায়ান চারি ১২১ ও পিটার মুর ৯৩ রান নিয়ে বুধবার শেষ দিনের ব্যাটিং শুরু করেন।

দিনের শুরুতেই সেঞ্চুরি তুলে নেন মুর। তবে সেঞ্চুরির পরই মুরকে (১০৩) মোসাদ্দেক হোসেনের ক্যাচ বানিয়ে বিদায় করেন সফরকারীদের বাঁহাতি স্পিনার সাকলাইন সজীব। চারিও দ্রুতই সাজঘরে ফেরেন। দলীয় ২৪৯ রানে ব্যক্তিগত ১২৮ রান করে মুক্তার আলীর শিকার হন চারি।দুইটি করে উইকেট নেন মুক্তার ও সজীব। আর একটি উইকেট নেন শুভাগত।

জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।