ফাঁসি কার্যকরে সময়ক্ষেপণ হবে না : আইনমন্ত্রী


প্রকাশিত: ০৬:১৪ এএম, ১৮ নভেম্বর ২০১৫

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর করতে সময়ক্ষেপণ হবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

বুধবার দণ্ডপ্রাপ্ত এই দুই আসামীর রিভিউ আবেদন খারিজ করে দেয়ার প্রেক্ষিতে জাগো নিউজের কাছে এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সর্বোচ্চ আদালতের কাছে আমরা যে বিচার প্রত্যাশা করেছিলাম, আজ তাই পেয়েছি। এই রায় যুদ্ধাপরাধের বিচারকে আরো গ্রহণযোগ্য এবং বস্তুনিষ্ট করেছে। এতে জাতি সঠিক বিচারটিই পেয়েছে।

এই রায়ের মধ্য দিয়ে শহীদদের আত্মা শান্তি পাবে মনে করে তিনি আরো বলেন, এই দুই অপরাধী যে অপরাধ করেছিল, তা কখনই ক্ষমার যোগ্য নয়। তাদের মৃত্যুদণ্ডই একমাত্র সাজা বলে মনে করি।

তিনি বলেন, আইনি প্রক্রিয়া সম্পন্ন করে অতি দ্রুত অপরাধীদের মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। ফাঁসি কার্যকর করা সময়ের ব্যাপার মাত্র।

এএসএস/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।