৩০ নভেম্বর থেকে ঢাকার সরকারি বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু


প্রকাশিত: ০৩:৫১ পিএম, ১৭ নভেম্বর ২০১৫

ঢাকার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তিতে অনলাইনের মাধ্যমে আবেদন শুরু হবে আগামী ৩০ নভেম্বর  রাত ১২টা ১মিনিট থেকে। ১৩ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট আবেদন করা যাবে। মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি)  এক সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে। মাউশি সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির জন্য প্রথমবারের মতো শিক্ষামন্ত্রণালয় বিদ্যালয় ক্যাচমেন্ট এলাকার শিক্ষার্থীদের জন্য ৪০ শতাংশ কোটা সংরক্ষণ করেছে। বৈঠকে এ কোটা অনুসরণ করতে বলা হয়েছে। নীতিমালা অনুযায়ী ভর্তি কার্যক্রম সম্পন্ন না করলে কঠোর ব্যবস্থা গ্রহণের হঁশিয়ারি দেয়া হয়েছে।

প্রথম শ্রেণিতে ভর্তি করা হবে লটারির মাধ্যমে। আর দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তি পরীক্ষা ও নবম শ্রেণিতে জেএসসি ও জেডিসি’র ফলের ভিত্তিতে ভর্তি করা হবে। টেলিটক মোবাইলে আবেদন ফি ১৫০ টাকা প্রদান করতে হবে। www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে।

বৈঠকে মাউশির মহাপরিচালক অধ্যাপক ফাহিম খাতুনসহ রাজধানীর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এনএম/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।