জিম্বাবুয়েকে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা


প্রকাশিত: ০১:২১ পিএম, ১৭ নভেম্বর ২০১৫

আয়েশা রহমান ও শারমিন আক্তারের দুর্দান্ত ব্যাটিং এবং রুমানা আহমেদ ও সালমা খাতুনের বোলিং তোপে প্রথম টি-টোয়ান্টিতে জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। জিম্বাবুয়ে নারী দলের বিপক্ষে ৩৫ রানের দারুণ এক জয় তুলে নেয় স্বাগতিকরা।

মঙ্গলবার কক্সবাজার শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশের মেয়েরা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান আয়েশা রহমান ও শারমিন আক্তার উদ্বোধনী জুটিতে ৭৬ রান করেন। এরপর শারমিন রান আউট হয়ে ৪৫ বলে ৩ চারে ৩৫ রানে সাজঘরে ফেরেন।

শারমিনের বিদায়ের পর ফারজানা হককে সঙ্গে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন আয়েশা। ৫৪ বলে ৫টি চারের সাহায্যে ৫০ করে তিনিও রান আউট হয়ে সাজঘরে ফেরেন। আরেক ব্যাটসম্যান রিতু মনিও রান আউটের শিকার হলে বাংলাদেশের সাজঘরে ফেরা তিন ব্যাটসম্যানই রান আউট হওয়ার বিরল নিদর্শন রাখলেন। ৪  চারের সাহায্যে ২১ বলে ঝড়ো ৩২ রানে অপরাজিত থাকেন ফারজানা। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৩ উইকেটে ১২৫ রান তোলে বাংলাদেশের মেয়েরা।

১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। চিপো মুগেরি ৩ রানে ফিরে শুরু করেন। এরপর থানডোলেওয়েস্কি মিলিলো ১৯, শার্নে মায়ার্স ২৯, পেল্লেগিয়া মৌজাজি ১১ খানিকটা চেষ্টা করলেও সংগ্রহটা জয়ের কাছাকাছি নিতে পারেননি। জিম্বাবুয়ের তিন ব্যাটসম্যান এদিন শূন্য রানে ফিরেছেন। দুই অংক ছুঁতে পারেননি ৬ জনই। শেষ দিকে ম্যারি-এ্যান মুসোন্ডার অপরাজিত ১৭ কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৮ উইকেটে ৯০ রানে করে থামে সফরকারী দলের মেয়েরা।

বাংলাদেশের হয়ে রুমানা আহমেদ ১১ রানে ৩টি উইকেট নিয়ে সেরা বোলার। আর সালমা খাতুন ২টি উইকেট নেন ১৮ রানে। এছাড়া শায়লা শারমিন ও পান্না ঘোষের ১টি করে উইকেট পান।

আরটি/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।