দশ বছর বয়সেই কারিশমার মেয়ের বাজিমাত!


প্রকাশিত: ০৮:৩৮ এএম, ১৭ নভেম্বর ২০১৫

যে গুণ রক্তে মিশে আছে তার তো বিকাশ ঘটবেই। বিখ্যাত কাপুর পরিবারে জন্ম। মা ছিলেন বলিউডের ডাকসাইটে অভিনেত্রী। খালা কারিনা কাপুর তার অভিনয়ের জাদুতে এখনো বি-টাউন কাঁপিয়ে বেড়াচ্ছেন। নানার  বাড়িতে আরো অনেক বিখ্যাত তারকা রয়েছেন। সেখানে দশ বছর বয়সেই পরিচালনায় আসাটা অস্বাভাবিক কিছু নয় বটে!

হলোও তাই। কারিশমা কাপুরের মেয়ে সামাইরার অভিষেক ঘটলো নির্মাতা হিসেবেই। ইতিমধ্যেই সে তৈরি করে ফেলেছে একটি শর্ট ফিল্ম। সম্প্রতি তা দেখানো হল হায়দরাবাদে অনুষ্ঠিত ১৯তম ইন্টারন্যাশনাল চিলড্রেন’স ফিল্ম ফেস্টিভ্যালে।

ছবিটি শুধু পরিচালনাই করেনি সে, নিজের অভিনয় দক্ষতাও দেখিয়েছে ছোট্ট সামাইরা। পাশাপাশি সামলেছে সিনেমাটোগ্রাফারের ভূমিকাও। জানা গিয়েছে, দু’বছর আগে তৈরি এই ছবির ক্রিয়েটিভ টিমে ছিলেন সইফ আলি খানের ছেলে ইব্রাহিম এবং শেখর কাপুরের মেয়ে কাবেরী কাপুরও। ছবির স্ক্রিনিংয়ে হাজির ছিলেন কারিশমা এবং কারিনা।

মেয়ের এই অভাবনীয় হাতেখড়িতে দারুণ খুশি কারিশমা। জানান, ‘ছোটদের জন্য এটা দারুণ সুযোগ। সামাইরাও এতে অংশ নেওয়ায় আমি খুব খুশি। ও চাইলে বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করতে যে কোনো একটা বিষয় বেছে নিতে পারে। ওর নির্দেশনা দৃষ্টি যেমন ভালো তেমনি সম্ভাবনা আছে অভিনয়েও। ক্যামেরাটাও ভালো বুঝে।’

পর্দায় নিজের মতোই এক ছোট্ট মেয়ের গল্প বলেছে সামাইরা। যে শপিংয়ে বেরিয়েছে। কিন্তু অন্যদের দামি দামি জিনিস কিনতে দেখে বেশ হিংসে হচ্ছে তার।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।