মওলানা ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ


প্রকাশিত: ০৮:০৫ পিএম, ১৬ নভেম্বর ২০১৫

আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এবং মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৯তম মৃত্যুবাষিকী আজ (মঙ্গলবার)। ১৯৭৬ সালের এ দিনে তিনি মৃত্যুবরণ করেন। এ উপলক্ষে বাংলাদেশ ওয়াকার্স পাটি, মওলানা আব্দুল হামিদ খান ভাসানী পরিষদ, বাংলাদেশ ন্যাপ এবং শহীদ আসাদ পরিষদ ও বাংলাদেশ গরীব মুক্তি আন্দোলনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টায় টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতার মাজারে ওয়াকার্স পাটির শ্রদ্ধা নিবেদন এবং শহীদ আসাদ পরিষদ ও বাংলাদেশ গরীব মুক্তি আন্দোলনের উদ্যোগে বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সড়ক দ্বীপের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে কবিতা পাঠ, আলোচনা সভা ও গণসঙ্গীতের অনুষ্ঠান। দেশের বরেণ্য মুক্তিযোদ্ধা, গবেষক, রাজনীতিক, কবি, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক এ কর্মসূচিতে অংশ নেবেন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাপ তিন দিনব্যাপি বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে ঢাকা মহানগরসহ দেশের সকল মহানগরে আলোচনা সভা, মওলানা ভাসানীর মাজার জিয়ারত, রাজধানীর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে ভাসানীর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও স্মরণসভা এবং প্রত্যেক জেলায় আলোচনা সভা।

ওয়াকার্স পার্টির সভাপতি এবং বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি এক বিবৃতিতে বলেন, মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত করা এবং অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ব্যবস্থাকে অব্যাহত রাখার জন্য আজ মওলানা ভাসানীর মতো নেতার বড় প্রয়োজন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।