রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ


প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১৬ নভেম্বর ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে তার সরকারের কঠোর অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেছেন। সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী এ অভিমত ব্যক্ত করেন।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী উভয়ই ফ্রান্সে সন্ত্রাসী হামলার নিন্দা করেন বলে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে জানান। শুক্রবার প্যারিসে বার ও রেস্টুরেন্ট, কনসার্ট হল এবং স্টেডিয়ামে সন্ত্রাসী হামলায় মোট ১৩২ জন নিহত হন।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী সম্প্রতি তার নেদারল্যান্ড সফর এবং যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট্টের আমন্ত্রণে শেখ হাসিনা ৩ নভেম্বর নেদারল্যান্ড সফরে যান। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগদানে তিনি সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্র সফর করেন।

এর আগে প্রধানমন্ত্রী বঙ্গভবনে পৌঁছলে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে স্বাগত জানান। সাক্ষাৎকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট সচিব ও পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।