শেয়ারবাজার থেকে দেড় হাজার কোটি টাকা উধাও


প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৬ নভেম্বর ২০১৫

শেয়ার বাজার কারসাজির সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ।

তিনি বলেন, গত ৬ মাসে ছয়টি কোম্পানির শেয়ার উঠা-নামা করছে। কাজেই কারা এই বাজার কারসাজির সঙ্গে জড়িত তা বের করতে হবে। রোববার সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

কাজী ফিরোজ রশিদ বলেন, শেয়ার বাজারে গত কয়েক দিনে দেখা যায় তিতাসের শেয়ার হঠাৎ করে ৭৫ টাকা থেকে নেমে ৫০ টাকায় দাঁড়িয়েছে।  তিন দিনে ১ হাজার ৫০০ কোটি টাকা নেই। এরপর মানুষ কেন শেয়ার বাজারে বিনিয়োগ করবে? অবিলম্বে বাজার কারসাজিদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠণের দাবি জানিয়ে বলেন, শেয়ার বাজারে আস্থা ফিরিয়ে আনতে অর্থ মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে হবে। কয়েকদিন আগে দেখলাম অ্যানার্জি রেগুলেটরি কমিশন থেকে একটি সার্কুলার জারি করেছে। এতে ডিস্ট্রিবিউশন চার্জ অনেক কমিয়ে দিয়েছে। যার ফলে তিতাস গ্যাসের দর তিন দিনের মধ্যে ৭৫ থেকে ৫০ তে নেমেছে। এতে মানুষের শেয়ার বাজারের প্রতি আস্থা নষ্ট হবে।

এইচএস/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।